রায়পুরে আ.লীগ-বিএনপির পাল্টা পাল্টি মিছিল

শেয়ার

প্রদীপ কুমার রায়, বিশেষ প্রতিনিধি:
লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার, নির্যাতনের প্রতিবাদ ও মুক্তির দাবিতে রায়পুর উপজেলা ও পৌর বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। প্রায় একই সময়ে নৈরাজ্যের প্রতিবাদে অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মিছিল করে উপজেলা আওয়ামী লীগ। এসময় ক্ষানিকটা উত্তেজনা ছড়িয়ে পড়লেও পুলিশি হস্তক্ষেপে কোন অঘটন ঘটেনি। তবে উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার সাংবাদিকের কাছে অভিযোগ করে বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে নেতাকর্মীরা আসার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়, এতে আমাদের ৫জন নেতাকর্মী আহত হয়।

রোববার (১৫ অক্টোবর) বিকেল ৪ টার দিকে উপজেলা বিএনপি ও পৌর বিএনপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির মুক্তির দাবিতে পৌর বাসস্ট্যান্ডের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল নিয়ে বের হওয়ার চেষ্টা করেন নেতারা। একই সময় বিএনপি আরো একটি মিছিল বের করে রায়পুর টিসি রোডে।

এ বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, আমদের মজলুম নেতা এ্যানি কে যেভাবে রাত দেড়টার সময়ে গ্রেফতার করেছে তা ইতিহাসের পাতায় জঘন্য তার মুক্তির দাবিতে এবং বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়ার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট মামলার প্রতিবাদে আজকের বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে কিন্তু পুলিশের বেড়িকেট থাকায় আমরা সে মিছিল করতে পারিনি।

আমাদের ইউনিয়ন বিএনপির নেতা মিজান, কামাল ফারুকের সহ মোট ৫জন আ’লীগের হামলার শিকার হয়েছে তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে এখন বাড়িতে আছেন। আমরা অবিলম্বে বন্দী সকল বিএনপি নেতাদের মুক্তি চাই।

এসময় বক্তারা বলেন, “রাতের অন্ধকারে দরজা ভেঙে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে থানায় নিয়ে নির্যাতন করা হয়েছে যা কোনো সভ্য সমাজে কাম্য নয়।

অবিলম্বে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ সকল বন্দী বিএনপি নেতাদের মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।”

অপর দিকে একই সময়ে বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে রায়পুরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করে রায়পুর পৌর ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাট বলেন, বিএনপির কাজ গুজব ছাড়ানো, আমাদের কেউই তাদের উপর হামলা করেনি। আমাদের নেতাকর্মীরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করেছে। বিএনপির অভিযোগ ভিত্তিহীন।

এবিষয়ে জানতে চাইলে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, আহতদের মধ্য থেকে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.