মির্জা ফখরুলরা বাংলাদেশ নিয়ে কখনোই স্বপ্ন দেখেননি : তথ্যমন্ত্রী

শেয়ার

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল কয়েকমাস আগে বলেছেন পাকিস্তানই ভালো ছিল। এখানে স্পষ্ট তিনি বাংলাদেশ নিয়ে স্বপ্ন দেখেননি। তারা বাবাও একজন পাকিস্তান সমর্থিত মানুষ ছিলেন। এটা দিবালোকের মতো সত্য। আসলেই মির্জা ফখরুল বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন কিনা সেটাই বড় প্রশ্ন। তার বক্তব্য বলে তিনি বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেননি।

রবিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বঙ্গবন্ধু সমগ্র’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, যারা দেশটাই চায়নি তাদের নিয়েই বিএনপি গঠিত হয়েছে। মির্জা ফখরুলরা আসলে বাংলাদেশ নিয়ে কখনোই স্বপ্ন দেখেননি। যদি স্বপ্ন দেখতেন তাহলে পাকিস্তান ভালো ছিল একথা বলতে পারতেন না। তারা পাকিস্তানি ভাবধারা চর্চা করেছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ আরও বলেন, পঞ্চাশের মাঝামাঝি এই দেশ খাদ্য ঘাটতির দেশে রূপান্তরিত হয়। তখন দেশের লোক সংখ্যা ছিল সাড়ে পাঁচ কোটি। অথচ আজ দেশের লোক সংখ্যা সাড়ে ১৭ কোটি। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়েছে। মানব উন্নয়ন সূচক, সামাজিক সূচক, অর্থনৈতিক সূচক সব সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছি আমরা। দেশ নিয়ে সবাই যখন প্রশংসা করে তখন মির্জা ফখরুল হতাশ। কারণ তিনি পাকিস্তানের স্বপ্ন দেখেন।

বঙ্গবন্ধুর বায়োপিকে জিয়াউর রহমানকে উপস্থাপন করা নিয়ে বিএনপির বক্তব্য নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এটি জীবন নিয়ে একটি বায়োপিক। বঙ্গবন্ধু কীভাবে খোকা থেকে শেখ মুজিব, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে উঠেছেন সে বিষয়গুলো তুলে আনা হয়েছে। এই ছবি দেশ এবং বিদেশে ব্যাপক সাড়া জাগিয়েছে। দেশের বাহির থেকেও প্রচুর অনুরোধ আসছে এটি আন্তর্জাতিকভাবে প্রদর্শনের। যখন মানুষের মাঝে এটা নিয়ে ব্যাপক সাড়া জেগেছে তখন বিএনপির গাত্রদাহ হবে এটাই স্বাভাবিক।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.