ভোলায় পৌর কাউন্সিলরের বিরুদ্ধে সংখ্যালঘুদের সংবাদ সম্মেলনে

শেয়ার

স্টাফ রিপোর্টার ভোলা ॥ ভোলায় সংখ্যালঘু পরিবারের বাড়িতে হামলা ও ভাংচুর করে জমি দখলের অভিযোগে পৌরসভা ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শওকাত হোসেন ও তার সহযোগী সোহেল তালুকদারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। শুক্রবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাবে ভোলা পৌরসভা ৪নং ওয়ার্ডের বাসিন্দা সাধু চন্দ্র তালুকদারের ছেলে রনজিত তালুকদার ও তার পরিবার এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে রনজিত তালুকদারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার স্ত্রী শিল্পী রাণী।
লিখিত বক্তব্যে তারা জানায়, ভোলা পৌরসভার ৪নং ওয়ার্ডের চরনোয়াবাদ মৌজার ৫৪৯ নং খতিয়ানের ১৭৯৮, ১৮০৩ ও ১৮০৪ দাগের ১ একর ৯৬ শতাংশ জমির পৈত্রিক সূত্রে মালিক রনজিত তালুকদার। যার বর্তমান বাজার মূল্য ১০ কোটি টাকা। তার পূর্ব পুরুষ ও তারা এ জমির উপর একশত বছরের অধিক সময় ধরে বসবাস করে আসছে। তার বাবা মারা যাওয়ার পর একমাত্র সন্তান হিসেবে রনজিত তালুকদার একাই পুরো সম্পদের মালিক হয়। কিন্তু সে দরিদ্্র কাঠ মিস্ত্রী হওয়ায় ওই এলাকার কাউন্সিলর শওকাত হোসেন ও সোহেল তালুকদার তার এ জমি দখলের পায়তারা করে আসছে। এ নিয়ে গত কয়েক বছর ধরে তারা জমি দখলে নিতে বিভিন্নভাবে পরিবারটিকে হুমকি-ধামকি ও হামলা চালিয়ে আসছে। সর্বশেষ গত বৃহষ্পতিবার কাউন্সিলর শওকাত ও সোহেল তালুকদার লোকজন নিয়ে জোরপূর্বক তাদের ঘর বাড়ি ভেঙ্গে দেয়। পরে রনজিত আদালতে মামলা করলে আদালত জমির উপর নিষেধাজ্ঞা জারি করে। পুলিশ গিয়ে দখলকারীদের কাছে নোটিশ দিয়ে আসে। এঘটনায় ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর শওকাত হোসেন দুপুরের দিকে রনজিতকে রাস্তায় ফেলে মারধর করে। এবং এলাকার চিহ্নিত সন্ত্রাসী হীরা ও তেল কবির আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে।
তারা আরো জানায়, ওই এলাকায় ১ একর ৯৬ শতাংশ জমির বর্তমান বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। তাদের কোটি কোটি টাকার সম্পদ থাকার পরও এলাকার কাউন্সিলর শওকাত হোসেন ও সোহেল তালুদকদারের কারনে আজ তারা পথের ভিখারী। তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে জমি উদ্ধারসহ এদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জমির মালিক রনজিত তালুকদার, তার স্ত্রী শিল্পী রাণী, ছেলে অন্তর তালুুকদার ও মা রাণী বালা।
এ বিষয়ে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ ও সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান। এরা অভিযোগ করেন, দরিদ্রতার সুযোগ নিয়ে অসহায় পরিবারটিকে তাদের বাপদাদার সম্পত্তি থেকে উৎখাতের ষড়যন্ত্রে হামলা চালায় কাউন্সিলর শওকত ও সোহেল তালুকদার।

ভোলার থানার ওসি এনায়েত হোসেন জানান, অসহায় পরিবারটি থানায় এসে অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। একই সঙ্গে অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেটের আদেশ জারি করে দখলদারদের কাজ বন্ধ করে দেয় পুলিশ। এ ছাড়া রনজিতের উপর হামলা ও মারধরের ঘটনায় আলাদা মামলা নেয়া হয়েছে।
এদিকে ৪ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর শওকত ও সোহেল তালুকদার হামলা ও ভাংচুরের বিষয় অস্বীকার করেন । সোহেল তালুকদারের দাবি ওই জমি রনজিতের পিতা সাধু চরন তালুকদার মারা যাওয়ার দুই বছর আগে দেখভালের জন্য তাকে পাওয়ার অব এটর্ন্টি দেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.