পেলের জন্য লড়বে ব্রাজিল, নেইমার খেলবেন

শেয়ার

গ্রুপপর্বের শেষ ম্যাচে বেঞ্চের শক্তি পরখ করে নিতে গিয়ে ক্যামেরুনের কাছে হার। ওই ম্যাচে পাওয়া হাঁটুর চোটে স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও ডিফেন্ডার অ্যালেক্স তেলেসের বিশ্বকাপ শেষ। এর মধ্যে ব্রাজিল থেকে খবর আসে ক্যানসারের সঙ্গে লড়তে থাকা ফুটবলের রাজা পেলের অবস্থা সংকটাপন্ন।

কেমোথেরাপিতে সাড়া দিচ্ছে না তার শরীর। এমন একের পর এক দুঃসংবাদে শনিবার দিনটা ভীষণ উৎকণ্ঠায় কেটেছে ব্রাজিল দলের। রাতে সেই দমবন্ধ আবহ কেটে যায় দুটি স্বস্তির খবরে। দোহার ৯৭৪ স্টেডিয়ামে আজ রাত ১টায় শেষ ষোলোর লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হওয়ার আগে দলের প্রাণভোমরা নেইমার চোটকাটিয়ে পুরোপুরি ফিট হয়ে ওঠায় গাঝাড়া দিয়ে উঠেছে ব্রাজিল। কাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ তিতে নিশ্চিত করেন, আজ খেলবেন নেইমার।

প্রথম ম্যাচে চোটে পড়ার পর শনিবার রাতে প্রথম অনুশীলনে নামেন নেইমার। এরপর সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, পেলের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছে তার ৮২ বছরের জীর্ণ শরীর।

পরে সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে সবাইকে শান্ত ও ইতিবাচক থাকার আহ্বান জানান পেলে নিজেই, ‘বন্ধুরা, আমি চাই সবাই শান্ত ও ইতিবাচক থাকুন। আমি অনেক আশাবাদী। …. সৃষ্টিকর্তার ওপর আমার অগাধ বিশ্বাস আছে। ভালোবাসার প্রতিটি বার্তা আমাকে শক্তি জোগাচ্ছে। আমি বিশ্বকাপে ব্রাজিলের খেলাও দেখছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

ব্রাজিলকে তিনটি বিশ্বকাপ জেতানো পেলের এই বার্তাই আজ সেলেকাওদের জন্য সবচেয়ে বড় প্রেরণা হতে পারে। ষষ্ঠ বিশ্বকাপ জয়ের অভিযানে তিতের দল আরেক ধাপ এগিয়ে গেলে আরও শক্তি ও উদ্দীপনা পাবেন পেলে। সব সমীকরণ একপাশে সরিয়ে রেখে ব্রাজিল আজ পেলের জন্যই লড়বে। শেষ ষোলোতে নেইমারের খেলা নিয়ে অনিশ্চয়তা কেটে যাওয়ায় ব্রাজিল শিবিরে এখন প্রাণের উচ্ছ্বাস। বিশ্বের অন্যতম সেরা আক্রমণভাগ নিয়েও গ্রুপপর্বে তিন ম্যাচে মাত্র তিনটি গোল করেছে ব্রাজিল। কোচ তিতে অবশ্য প্রতিশ্রুতি দিয়েছেন, নকআউট পর্বে দেখা যাবে ব্রাজিলের রুদ্ররূপ। ডিফেন্ডার দানিলো আজ চোট কাটিয়ে মাঠে ফিরছেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.