পিএসজির হয়ে ডি মারিয়ার যে রেকর্ড ভাঙবেন মেসি

শেয়ার

আজ ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এবং টেবিলে ১৫ নম্বরে থাকা স্ত্রাসবুর্গ। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হতে যাওয়া এ ম্যাচে ১ পয়েন্ট পেলেই লিগ ওয়ান শিরোপা নিশ্চিত হবে মেসি-এমবাপেদের। অন্যদিকে পিএসজি লিগ জিতলে রেকর্ড গড়বেন লিওনেল মেসি।

সেই সাথে জাতীয় দলের দীর্ঘদিনের সতীর্থ ডি মারিয়ার ফরাসি এ টুর্নামেন্টে করা এক রেকর্ড নিজের করে নেয়ার সুযোগও আছে তার।

ফরাসি ক্লাবটি লিগ জিতলে তাদের রেকর্ড ১১তম শিরোপা ঘরে উঠবে। অপরদিকে মেসির ব্যাক্তিগত তালিকায় উঠবে ৪৩তম শিরোপা। আর এতেই যৌথভাবে ব্রাজিলিয়ান রাইটব্যাক দানি আলভেসের সাথে শীর্ষে উঠে যাবেন মেসি। কেননা আলভেসের ঝুলিতেও রয়েছে ৪৩টি শিরোপা। আর এতে করে ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক শিরোপাজয়ী ফুটবলারে তালিকায় যৌথভাবে থাকবেন দানি আলভেস এবং লিওনেল মেসি। অন্যদিকে আর্জেন্টাইন তারকা ডি মারিয়া জুভেন্টাসে যাবার আগে দীর্ঘদিন খেলেছেন পিএসজির হয়ে। ফলে ফরাসি লিগ ওয়ানে এক মৌসুমে সর্বোচ্চ গোলে এসিস্টের রেকর্ডটিও তার দখলে। ২০১৫-১৬ মৌসুমে সর্বোচ্চ ১৮ টি গোলে অবদান রাখেন সদ্য বিশ্বকাপজয়ী এ আর্জেন্টাইন ফুটবলার।

এদিকে নিজে গোল করার পাশাপাশি অন্যকে গোল করানোতেও বেশ সুখ্যাতি আছে লিওনেল মেসির। আর চলতি মৌসুমে ক্লাব ছাড়ার আগে পিএসজির জার্সিতে সতীর্থ ডি মারিয়ার এ রেকর্ডও নিজের করে নেয়ার সম্ভাবনা আছে তার।

পিএসজির হয়ে প্রথম মৌসুমেই ১৫ টি গোলে অবদান রেখেছিলেন তিনি। চলতি মৌসুমে ফরাসি জায়ান্টদের হয়ে ১৬ টি গোলে এসিস্ট করেছেন তিনি। এদিকে মৌসুম শেষ হবার আজ সহ পিএসজির ম্যাচ আছে আর দুইটি। তাই। এ দুই ম্যাচেই যদি মেসি খেলেন এবং পিএসজির গোলে অবদান রাখতে পারেন তবে ডী মারিয়ার রেকর্ডে ভাগ বসাবেন তিনি। এমনকি নতুন করে এ রেকর্ড গড়তেও পারেন এ আর্জেন্টাইন ফুটবল জাদুকর। কি না সম্ভব তাকে দিয়ে! এখন দেখার বিষয়, সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড গড়ার মৌসুমে ফরাসি লিগে সর্বোচ্চ গলে অবদান রাখার রেকর্ডটিও নিজের করতে পারেন কিনা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.