নেত্রকোণায় সাংবাদিকদের বিক্ষোভ

শেয়ার

নেত্রকোণা প্রতিনিধি:

নেত্রকোনা জেলা প্রেসক্লাব নির্বাচন স্থগিতাদেশের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সাংবাদিকরা। দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শহরের মোক্তারপাড়া পৌরসভার সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এর আগে বুধবার (২২ মার্চ) সকাল থেকে জেলা প্রেসক্লাবের নির্ধারিত নির্বাচনের তারিখে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি ও প্রতিবাদ সভা পালন করছেন সাংবাদিকরা।

জেলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পালের সভাপতিত্বে প্রহসনের রায় দেয়ার প্রতিবাদ জানিয়ে বিচারকের অপসারণ দাবি করেন সাংবাদিক নেতারা।

এ সময় বক্তারা বলেন, আদালত থেকে রায় ঘোষণা হওয়ার আগে থেকেই নির্বাচন স্থগিতাদেশ হওয়ার কথা সামাজিক যোগাযোগমাধ্যমসহ সাধারণ মানুষের মুখে মুখে ঘুরে বেড়ায়। যে কারণে সাংবাদিকরা এ রায়কে প্রেসক্লাবের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক প্রহসনের রায় বলে আখ্যায়িত করেন।

উল্লেখ্য, ২২ মার্চ প্রেসক্লাব নির্বাচনে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গঠনতন্ত্র অনুযায়ী যোগ্যতা না থাকায় এক সাংবাদিকের সদস্যপদ দেয়া হয়নি। তার করা মামলার পরিপ্রেক্ষিতে ২১ মার্চ মঙ্গলবার উভয় পক্ষের দীর্ঘ শুনানি করেন আদালত। পরে ভোটগ্রহণে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. আরিফুল ইসলাম।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.