নরসিংদীতে পরিত্যক্ত সেফটি ট্যাঙ্কিতে পড়ে ৩ জনের মৃত্যু

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে মাদ্রাসার পরিত্যক্ত সেফটি ট্যাঙ্কিতে পড়ে ৩ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে ।

এ ঘটনায় ২ জন ঘটনাস্থলে এবং অপর একজন গুরুতর আহত অবস্থায় ঢাকা নেওয়ার পথে মারা যায়। সোমবার (২৭ জুন) বিকেল সোয়া তিনটার দিকে নরসিংদী জেলার মাধবদী থানাধীন নূরালাপুর ইউনিয়নের গদাইরচর আছিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নরসিংদী শহরের বাসাইল এলাকার মৃত এরশাদ মিয়ার ছেলে স্যানিটারি মিস্ত্রি জাহিদ (৩২) ও উত্তর সাটির পাড়া এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে রং মিস্ত্রী বায়েজিদ (২২) ও মাধবদীর গদাইরচর এলাকার কাউছার মিয়ার ছেলে প্রত্যক্ষদর্শী আনিছ (১৬)।

এদের মধ‍্যে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে আনিছকে নরসিংদী সদর হাসপাতালে আনার পর কর্তব‍্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন‍্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ঢাকা নেওয়া পথে তার মৃত‍্যূ হয়।

মাদ্রাসার স্যানিটারী কাজের ঠিকাদার ও প্রত্যক্ষদর্শীরা জানান, মিস্ত্রিরা মাদ্রাসার পূর্ব পাশের দেয়ালে রং করার সময় তাদের কাজ করার একটি যন্ত্র মাদ্রাসার পরিত্যক্ত ট্যাঙ্কিতে পড়ে যায়। পরে স্যানিটারি মিস্ত্রী জাহিদ তা তুলতে বাঁশ দিয়ে ট্যাঙ্কির ভিতরে নামেন।

তিনি সেখানে নেমে বাঁচাও বাঁচাও বলে চিৎকার শুরু করে। তাকে উদ্ধার করতে বায়েজিদ ট্যাঙ্কিতে নামেন পরে তাকে উদ্ধার করতে প্রত্যক্ষদর্শী আনিছ ভেতরে নেমে সেও ফিরে আসেনি। পরে তাদের উদ্ধার করতে অন্যরা নামতে চাইলে আমি তাদের নিষেধ করে ফায়ার সার্ভিসে খবর দেই। পরে বিকেল ৪ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাদের উদ্ধার করে। উদ্ধারকৃত ৩ জনের মধ‍্যে জাহিদ ও বায়োজিদ ঘটনাস্থলে এবং ঢাকা নেওয়ার পথে আনিছের মৃত‍্যূ হয়।

মাধবদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাজহারুল ইসলাম বলেন, আমরা খবর শুনে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করি। উদ্ধারকৃতদের মধ্যে ২ জন আমরা ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই মারা যায়। উদ্ধার হওয়া আনিছের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়। মূলত বিষাক্ত গ্যাসের কারণে অক্সিজেন স্বল্পতার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে মাধবদী থানা পুলিশ উপস্থিত হয়। পরে হতাহতদের উদ্ধার করে নিহতদের ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে এবং আহত অবস্থায় একজনকে ঢাকা পাঠানোর পথে তারও মৃত‍্যূ হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.