দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপ নির্বাচন ১২ জানুয়ারী, লড়াইয়ে তিন প্রার্থী

শেয়ার

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণার পাহাড়ি সীমান্ত উপজেলা দুর্গাপুর পৌরসভার মেয়র শূন্য পদে উপ নির্বাচন আগামী ১২ জানুয়ারী। আর এ নির্বাচনে লড়াইয়ে মাঠে নেমেছেন তিন দলের তিন প্রার্থী। নির্বাচনে অংশ নেয়া এ সকল মেয়র প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দিয়ে শেষ মুহুর্তের প্রচারণায় দিনরাত এক করে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। এদিকে ভোটররাও চাচ্ছেন এবার যে ই আসবেন তাদের কাঙ্ক্ষিত প্রত্যাশা পূরণ করবেন।

জানা গেছে, ২০২২ সনের গত ১৮ অক্টোবর মেয়র বিডার আলা উদ্দিন আলাল রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পদটি শূন্য হয়। শূন্য পদে নির্বাচন কমিশন আগামী ১২ জানুয়ারী ভোটের দিন র্বাচন করেছেন। এতে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত সাবেক মেয়র মাওলানা মো আব্দুস ছালাম (নৌকা)। স্বতন্ত্র প্রার্থী দুর্গাপুর পৌর বিএনপির সাবেক সভাপতি শুভেন্দু সরকার পিন্টু (নারিকেল গাছ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুহাম্মদ আব্দুল মান্নান (হাতপাখা)।
আওয়ামীলীগ ফুরফুরে মেজাজে সভা সেমিনার করলেও বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থীর প্রচরণায় বাধার অভিযোগ। এদিকে ইসলামি ঐক্যজোটের প্রার্থী ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রত্যেকেই যার যার অবস্থান থেকে দিয়ে যাচ্ছেন নানা প্রতিশ্রুতি। সুষ্ঠু নির্বাচনের আশা অপর দুই প্রার্থীর। ড্রেন, সড়ক সহ সোমশ্বরীর বালু অপব্যবহার বন্ধ করে পর্যটন নগরীর হিসেবে খ্যাত দুর্গাপুরকে একটি সুন্দর শহর বানানোর প্রত্যাশা এলাকাবাসীর।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ৯ টি কেন্দ্রে ৭৬টি বুথে ২০৭৮১ জন ভোট প্রয়োগ করবেন। পুরুষ ভোটার ১০ হাজার ০৬৬ জন ও নারী ভোটার ১০ হাজার ৭১৫ জন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.