৮ নভেম্বর থেকে সব কোচিং বন্ধ

শেয়ার

আগামী ১৪ নভেম্বর থেকে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি/সমমানের পরীক্ষা। এ পরীক্ষা সুন্দরভাবে এবং নকলমুক্ত পরিবেশে আয়োজন করার লক্ষ্যে আগামীকাল সোমবার (৮ নভেম্বর) থেকে সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

আগামী ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে। গত ২৭ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ইতোমধ্যে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে পরীক্ষার খাতা, পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড কেন্দ্রগুলোকে বিতরণ করা হয়েছে। পরীক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠান থেকে নিজেদের অ্যাডমিট কার্ড সংগ্রহ করছেন।  জানা গেছে, আগামী ১৪ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত এসএসসির লিখিত পরীক্ষা এবং ২১ নভেম্বর পর্যন্ত দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

শিক্ষা মন্ত্রণালয়ের হিসেবে চলতি বছর ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে মোট ২৯ হাজার ৩৫টি স্কুল, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

আগামী ১৪ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত এসএসসির লিখিত পরীক্ষা এবং ২১ নভেম্বর পর্যন্ত দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বরের মধ্যে শেষ হবে এসএসসি ও দাখিলের ব্যাবহারিক পরীক্ষা। পরীক্ষা শেষ হওয়ার ত্রিশ দিনের মধ্যে এসএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে।

আগামী ডিসেম্বর মাসেই ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.