কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

শেয়ার

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২ রানে অলআউট হয়ে আসর থেকে বিদায় নেয় ভারত।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে প্রকাশ্যে মনমালিন্যে জড়ান ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা। ভারতীয় এই দুই তারকার মনমালিন্যের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি মিডিয়াতেও চাউর হয়।

সেই সময়ে ভারতের প্রধান কোচ ছিলেন ভারতীয় সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী। আর ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেন আর শ্রীধর। কোহলি-রোহিতের সেই দ্বন্দ্ব নিয়ে ভারতীয় ফিল্ডিং কোচ শ্রীধর নিজের বই ‘কোচিং বিয়ন্ড: মাই ডেজ উইথ ইন্ডিয়ান ক্রিকেট টিম’-এ লিখেছেন, ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে ভারত বাদ পড়ার পর কোহলি-রোহিতের ঝামেলা নিয়ে মিডিয়ায় তোলপাড় শুরু হয়। তখন প্রকাশিত হয় বিরাট-রোহিতরা পরস্পরকে আনফলো করেছেন। এমন ধরনের ঘটনা জাতীয় দলকে নাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

আরও লেখেন- সেই বিশ্বকাপ শেষ হওয়ার দশ দিনের মধ্যেই ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যুক্তরাষ্ট্রে যায়। ইংল্যান্ড সফরে গিয়ে ভারতীয় কোচ রবি শাস্ত্রী নিজের হোটেল রুমে রোহিত-কোহিলকে ডেকে বোঝান- তাদের মধ্যে সংঘাত জাতীয় দলের জন্য কতটা বিপজ্জনক হতে পারে।

রবি শাস্ত্রীর বার্তা খুব স্পষ্ট ছিল- ‘সোশ্যাল মিডিয়ায় যা হচ্ছে, তা ঠিক আছে। তবে তোমরা দুজন সিনিয়র ক্রিকেটার। এই সংঘাত বন্ধ করতে হবে।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.