কমলনগরে বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা সৃষ্টিতে সেমিনার

শেয়ার
নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে বৈদেশিক কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিদেশ গমনেচ্ছুদের মাঝে দক্ষতা ও সচেতনতা সৃষ্টিতে প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২৭আগস্ট) প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের উদ্যোগে উপজেলা রিসোর্স সেন্টার হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইনস্পেক্টর আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার রুক্সি।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কমলনগর প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান, সাধারণ সম্পাদক ওয়াজি উল্লাহ জুয়েল, আমজাদ হোসেন আমু, জুনাইদ আল হাবিব, মাহফুজুর রহমান, ইসমাইল হোসেন বিপ্লব, সৈয়দ ফয়েজ আহম্মদ, এ আই তারেক প্রমুখ৷
প্রেসব্রিফিং ও সেমিনারে অংশ নেন উপজেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও জনপ্রতিনিধিগণ।
সভায় বক্তারা বলেন, না বুঝে, না শুনে যারা বিদেশ যায়, তাদেরকে বিভিন্ন ধরণের অত্যাচারের মুখে পড়তে হয়৷ জেল খাটতে হয়, চাকরি হারাতে হয়৷ দক্ষ জনবল হলে উন্নত মানের কর্মসংস্থান মেলে। না হলে আদম ব্যবসায়ীরা কোন রকম কর্মীদের দায়সারাভাবে বিদেশ পৌঁছিয়ে লাপাত্তা হয়ে যান। ফলে বিদেশে প্রবাসীরা মানবেতর জীবন কাটান। একটা পরিবার স্বপ্ন নিয়ে ছেলে সন্তানদের বিদেশ প্রেরণ করে। কিন্তু, দিনশেষে অনেক পরিবারকেই দেখা যায়, তারা নিঃস্ব। সে জন্য বিদেশ যেতে অবশ্যই দক্ষতা ও সচেতন হতে হবে।
বক্তারা আরো বলেন, বর্তমানে বিভিন্ন দেশ বাংলাদেশের সঙ্গে শ্রমবাজারে কাজ করতে আগ্রহ প্রকাশ করছে। জাপানসহ অন্যান্য উন্নত রাষ্ট্র। সে জন্য আমাদের আরো দক্ষ জনবল গড়ে তুলতে হবে।
No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.