কমলনগরে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, ধাওয়া

শেয়ার

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) বিকালে কমলনগর উপজেলার মুন্সিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ তিন মাস না হতেই ফের নতুন কমিটি গঠন করা হয়। এ নিয়ে গত কয়েক দিন থেকে উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। সদ্য বিলুপ্ত কমিটি উপজেলার বিভিন্নস্থানে নতুন কমিটি বাতিল ও আগের কমিটি পুনর্বাহলে দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে। এনিয়ে সদ্য বিলুপ্ত কমিটির নেতারাসহ অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিকালে নতুন কমিটি আনন্দ মিছিল করছে এমন খবর পেয়ে পেয়ে পুরাতন কমিটি লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করে।

কমলনগর উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, মাইন উদ্দিন ও সাদ্দাম অবৈধভাবে পকেট কমিটি গঠন নিয়ে এলাকায় আসলে ছাত্রলীগের উত্তেজিত কর্মীরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
কমলনগর উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতি মাইন উদ্দিন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগ আনন্দ মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ে বসলে সাবেক ছাত্রলীগ নেতা রাজু, রাকিব, জিহাদ ও হারুনসহ কয়েকজন বহিরাগতদের নিয়ে হামলার চেষ্টা করে।

স্থানীয় হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগের নতুন কমিটি আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে ছাত্রলীগের পুরাতন কমিটি ঘটনাস্থলে আসলে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চলতি বছরের ৫ মার্চ মাসে আবদুস সামাদ রাজুকে সভাপতি ও  রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহাল করার দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করেছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.