কমলনগরের হাজিরহাট বাজারে টলঘর নেই, ব্যবসায়ীদের দুর্ভোগ জানিয়ে সভা

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে কোনো টলঘর নেই। ঐতিহ্যবাহী এ বাজারে টলঘর না থাকায় মাছ, মাংস, সবজি ও পান ব্যবসায়ীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। বাজারে গিয়ে ক্রেতারাও বিপাকে পড়েন। এমন পরিস্থিতিতে টলঘর স্থাপনের দাবি জানিয়ে বাজার কমিটি, ব্যবসায়ী, ইজারাদার, জনপ্রতিনিধিসহ স্থানীয় গন্যমান্যদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় হাজিরহাট পশ্চিম বাজারে ইজারাদার ও স্থানীয় ব্যবসায়ীরা সভার আয়োজন করে।

সভায় ব্যবসায়ীরা বলেন, বছরের পর বছর হাজিরহাট পশ্চিম বাজারে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে ব্যবসা করে আসছেন, কিন্তু এমন দুর্ভোগে থাকলেও তাদের জন্য কোনো টলঘর নির্মাণ করা হয়নি। নিয়মিত নির্ধারিত খাজনা দিয়ে আসলেও তাদের কল্যাণে কোনো কাজ করা হচ্ছে না। দ্রুত বাজারে টলঘর স্থাপনের দাবি জানান তারা।

বাজার কমিটির নেতা সাহাব উদ্দিন রনি বলেন, হাজিরহাট পশ্চিম বাজারে প্রতিদিন মাছ মাংসসহ কাঁচা বাজারের হাট বসে। রাস্তার উপরই তাদের দোকান বসাতে হয়। এখানে কোনো টলঘর না থাকায় রোদ-বৃষ্টিতে ক্রেতা-বিক্রেতাকে দুর্ভোগে পড়তে হয়। বাজার ইজারাদার মোস্তাফিজ হাওলাদার বলেন, হাজিরহাট বাজারে সরকারিভাবে টলঘর স্থাপন করা জরুরী। পশ্চিম বাজারের খাদ্যগুদামের দেওয়াল ঘেঁসে টলঘর স্থাপন করা হলে দীর্ঘদিনের দুর্ভোগ লাগব হবে। স্থানীয় চর ফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হারুন অর রশিদ তার বক্তব্যে বলেন, টলঘর নির্মাণের জন্য চেষ্টা করা হয়েছে; কিন্তু একটি চক্র তা হতে দেয়নি। এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করার পর তিনি প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন বলে জানান ইউপি চেয়ারম্যান।

সভায় আরও বক্তব্য রাখেন, কমলনগর প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান, সাধারণ সম্পাদক ওয়াজি উল্লাহ জুয়েল, চর ফলকন ইউনিয়র আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম পলোয়ান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বাসদ নেতা নুরুল আলম, আড়ৎদার দেলোয়ার সর্দার, মাছ ব্যবসায়ী মোহাম্মদ সফিক, মাংস ব্যবসায়ী জয়নাল আবেদিনসহ সবজি ও পান ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.