একাদশে ভর্তির আবেদন শুরু ৮ ডিসেম্বর, ১৫০ টাকা ফি

শেয়ার

বিভিন্ন কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে ৮ ডিসেম্বর থেকে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এবারও একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে এসএসসি বা সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে। ভর্তির জন্য পরীক্ষা হবে না। অনলাইনে ভর্তির আবেদন নেয়া হবে। অনলাইনে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের গ্রহণের তারিখ ও অন্যান্য বিষয় ঠিক করা হয়। শিক্ষামন্ত্রী দীপু মনি সভায় ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন। বাকিরা সশরীরে সভায় যোগ দেন।

বৈঠকে অংশ নেয়া ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বৃহস্পতিবার সন্ধ্যায় দৈনিক শিক্ষাডটকমকে এ সিদ্ধান্তের কথা জানান। তিনি আরও বলেন, অনলাইনে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

তিনি আরও বলেন, কলেজে ভর্তির ফি আগের মতোই থাকছে। আশা করছি রোব বা সোমবার মন্ত্রণালয়ের নির্দেশনা আমরা পাবো। আগামী সপ্তাহেই ভর্তি বিজ্ঞপ্তি জারি করা হবে।

উল্লেখ্য ২৮ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন। এ শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিকে ভর্তির অপেক্ষায় আছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.