একই পরিবারের ২ শিশু প্রতিবন্ধী, মায়ের আকুতি

শেয়ার
নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে কমলনগর উপজেলার একই পরিবারের দুই শিশু প্রতিবন্ধী। এই প্রতিবন্ধী শিশুর চিকিৎসায় এক মা বিবি কুলসুমের আকুতি ও সাহায্যের আবেদন।
আসমার স্বামী দিনমজুর খোকনও প্রতিবন্ধী। তবুও তিনি অনেক কষ্টে সংসার চালান। আর্থিক সংকটের কারণে প্রতিবন্ধী ছেলে মেয়ের চিকিৎসা করাতে পারছে না। চিকিৎসকরা বলছেন দীর্ঘ চিকিৎসায় দুই প্রতিবন্ধী শিশু সুস্থ হবে। স্বামী ও ২ সন্তানকে নিয়ে বিপাকে পড়েছেন বিবি কুলসুম। তাই তিনি দেশ-বিদেশের হৃদয়বান মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।
উপজেলার চর জাঙ্গালীয়া গ্রামের স্থায়ী বাসিন্দা মমিন উল্যা’র বাড়ির মো. আরিফ (৩) ও ছোট মেয়ে (৩ মাস) তারা উভয়ে দিনমজুর, প্রতিবন্ধী খোকনের ছেলে মেয়ে।
খোকনের স্ত্রী বিবি কুলসুম বলেন স্বামী ও ছেলে মেয়ে প্রতিবন্ধী হওয়া অভাব অনটনের মধ্যে সংসার চলে । যেটুক সম্পদ ছিল তা বিক্রি করে প্রতিবন্ধী সন্তানের চিকিৎসা করিয়েছেন। এখন চিকিৎসা খরচ চালিয়ে যাওয়ার মতো আর্থিক সঙ্গতি তার নেই।
স্নায়ুরোগ (নিউরোলজিস্ট) বিশেষজ্ঞ ডাক্তার বলেছেন, দীর্ঘ চিকিৎসায় তারা ভাল হয়ে যাবে। কিন্তু দীর্ঘ সময় চিকিৎসা খরচ চালানোর মতো আর্থিক সামর্থ্য তার নেই। তিনি প্রতিবন্ধী দুই সন্তানের সুচিকিৎসার জন্য দেশ-বিদেশের হৃদয়বান মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।
সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলে দুইটি ফুটফুটে শিশু মুক্তি পেতে পারে তাদের প্রতিবন্ধী দশা থেকে। সাহায্য পাঠানোর ঠিকানাঃ বিকাশ পারসোনাল 01724346646। রকেট 01824713912-0
No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.