ইবি শিক্ষকের ওপর হামলা, বরখাস্ত ব্যাংক কর্মকর্তা

শেয়ার

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার দায়ে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) রাতে অগ্রণী ব্যাংক খুলনা সার্কেলের উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, সোহেল মাহমুদ বিগত ২৩/১১/২০২০ ইং তারিখ হতে অদ্যাবধি চৌড়হাস শাখা, কুষ্টিয়ায় কর্মরত আছেন।

তার বিরুদ্ধে গত ০৭/০৬/২০১৩ ইং তারিখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে শারিরীকভাবে লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিম বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচী পালন করেছে। যা দেশের জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়ার ব্যাংকের সুনাম ও ভাবমূর্তী মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে। এছাড়া শিক্ষকের উপর হামলার কারনে তার বিচার চেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এর আল-হাদিস এন্ড ইসলামিক স্টাবিভাগের শিক্ষার্থীবৃন্দ অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। যা ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে।

এমতাবস্থায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরী – ২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। যা ०৮/০৬/২০২৩ তারিখ হতে কার্যকর হবে।

এবিষয়ে ব্যাংক কর্মকর্তা সোহেল বলেন, আমি একটা বড় যড়যন্ত্র ও প্রতিহিংসার শিকার। এর বেশি কিছু বলতে চাচ্ছি না।

অগ্রণী ব্যাংক চৌড়হাস শাখার ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, ‌‌‌‌‌আমরা নোটিশটি হাতে পেয়েছি এবং তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় অগ্রণী ব্যাংক শাখার ডিজিএম আনোয়ারুল ইসলাম বলেন, আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্তে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে এ বিষয়ে তার জবাব পেলে এবং বিস্তারিত তদন্তের পরে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বুধবার সকালে শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান হাঁটতে বের হলে কুষ্টিয়ার হাউজিং ডি ব্লক এলাকায় তার প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ কর্তৃক হামলার শিকার হন। এর প্রেক্ষিতে তিনি ওই দিন রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর, শিক্ষক সমিতি ও রেজিস্ট্রার বরবার পৃথক তিনটি লিখিত অভিযোগ দিয়েছেন। পরদিন সকালে বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.