আজ থেকে নতুন সময়সূচিতে চলছে সরকারি অফিস

শেয়ার

দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের কার্যক্রম নতুন সময়সূচি অনুযায়ী শুরু হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টা থেকে অফিস শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নতুন সময়সূচি অনুযায়ী অফিস শুরুর প্রথম দিন চাকরিজীবীদের বেশিরভাগকেই সময়মতো অফিসে আসতে দেখা গেছে। সবার মধ্যে প্রাণোচ্ছ্বল ভাব লক্ষ্য করা গেয়ে। প্রথম দিনেই সংশ্লিষ্ট দফতরগুলোতে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি দেখা গেছে। প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে কর্মকর্তাদের সময়মতোই আসতে দেখা গেছে। প্রতিটি সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানেও এমন চিত্র দেখা গেছে।

গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে নতুন এই সময়সূচির কথা জানান। তিনি জানান, ১৫ নভেম্বর থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। বেসরকারি অফিস, ব্যাংক-বীমা ও আদালতের সময়সূচি তারা নির্ধারণ করবে।

নতুন এই সময়সূচি নির্ধারণ করে গত ১ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. মশিউর রহমান তালুকদার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘সরকার আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ৯ টা থেকে ৪টা নির্ধারণ করিল। পুনরাদেশ জারি হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.