অতি লোভে বিপদ ডেকে এনেছেন ব্যাটাররা!

শেয়ার

বাংলাদেশের ব্যাটাররা ব্যাটিং স্বর্গে কাজটা কি অতি সহজ ভেবেছিলেন? পাকিস্তানের বোলিং শক্তি বিবেচনায় না নিয়ে তাদের খেলার ধরণ সেই আভাসই দেয়। সহকারি কোচ নিক পোথাসও বললেন, সম্ভবত তেমন চিন্তায় ঘুরেছে। যাতে শট নির্বাচনে সিদ্ধান্ত নিতে গড়বড় করে ডুবেছে দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গত এক বছরে গড়ে তিনশোর বেশি রান হচ্ছে। দারুণ উইকেট, দ্রুত আউটফিল্ড আর ছোট বাউন্ডারি। ব্যাটারদের জন্য কন্ডিশন ছিলো লোভনীয়। কিন্তু অতি লোভ করতে গেলে আবার বিপদ। সেটাই হয়েছে বাংলাদেশের।

ভুল সময়ে ভুল শটের মহড়ায় এমন ব্যাটিং স্বর্গেও বাংলাদেশ ১১ ওভারের বেশি থাকতে গুটিয়ে যায় ১৯৩ রানে। যে রান তুলে জিততে পাকিস্তানের কোন সমস্যা হয়নি।

ম্যাচ শেষে দলের হয়ে কথা বলতে এসে পোথাস জানান, ভুলটা তাদের ব্যাটাররা করেছেন সিদ্ধান্ত নিতে গিয়ে,  ‘টস জিতে ব্যাটিং করার মানে আমরা বড় রান করতে চেয়েছি। আমরা যেসব পথ বেছেছি তাতে (শট মারার) হয়ত ওদের পেস আক্রমণের বিপক্ষে তাতে কাজটা কিছুটা সহজভাবে নিয়ে নিয়েছিলাম। আদর্শভাবে আমাদের আরও লম্বা সময় ব্যাট করা দরকার ছিল, রান আনা দরকার ছিল। কিন্তু এটাই খেলার ধরণ, এটাই টপ পেস আক্রমণের বিপক্ষে হয়ে যায়। এখান থেকে উন্নতির জায়গা আছে।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.