রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীদের চুল কাটা সেই শিক্ষিকা স্বপদেই বহাল

শেয়ার

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিয়েছে কর্তৃপক্ষ। এতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়-বাংলাদেশ এর সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের প্রভাষক ফারহানা ইয়াসমিন বাতেনকে স্বপদে বহাল রাখা হলেও ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত ঐ শিক্ষার্থীদের পাঠদান, পরীক্ষা গ্রহন সহ অন্যান্য যাবতীয় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে উক্ত বিভাগের প্রভাষক ফারহানা ইয়াসমিনকে বিরত রাখা হয়েছে।

উপাচার্যের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী স্বাক্ষরিত একটি অফিস আদেশে এবিষয়টি নিশ্চিত হওয়া গেছে। রবিবার বিকেলে এই প্রশাসনিক আদেশটি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে চুল কেটে দেওয়ার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে মুখে তিন পদ থেকে পদত্যাগ করেন ফারহানা ইয়াসমিন বাতেন। তিনি সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ বিভাগের চেয়ারম্যানের পদ, সিন্ডিকেটের সদস্য ও প্রক্টর কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেন। ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.