রামগতিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ও যান্ত্রিক শোভাযাত্রা পালন

শেয়ার

দেলোয়ার হোসেন, রামগতি:

‘মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে রামগতিতে তিনদিন ব্যাপি শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) রামগতির ফায়ার স্টেশনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি নির্বাহী অফিসার এস এম সান্তনু চৌধুরী ও ভারপ্রাপ্ত ওসি মোহাম্মদ সোলায়মান কে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোঃ সেলিম ও কর্মরত সদস্যরা তাকে সশ্রদ্ধ অভিবাদন জানান। এসময় তিনি প্যারেডের সালাম গ্রহণ করেন ও বেলুন উড়িয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত সব কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন অগ্রগতি তুলে ধরেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কাজে সন্তোষ প্রকাশ করেন।

রামগতি থানার ওসি মোহাম্মদ সোলাইমান বলেন, সারাদেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

তিনি আরও জানান, ৪ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত সারাদেশে এ উপলক্ষে মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শন করা হবে। এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ সফল করতে সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রামগতি উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জনাব মোঃ সেলিম।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.