শনিবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ,১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

হোয়াটসঅ্যাপেও চালু হলো মিসড কল অ্যালার্ট

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে চালু হলো মিসড কল অ্যালার্ট। যার নাম ‘ডু নট ডিস্টার্ব। এই ফিচারটি অন করা থাকলে হোয়াটসঅ্যাপে মিসড কল অ্যালার্ট পাওয়া যাবে। হোয়াটসঅ্যাপ বেটা ইনফো সম্প্রতি এই নতুন ফিচারটির খবর প্রকাশ্যে এনেছে। ওয়েবসাইটি জানিয়েছে, মেটার মালিকানাধীন কোম্পানিটি খুব শিগগিরই তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন ‘ডু নট ডিস্টার্ব’ অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস আনতে চলেছে। এই ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে প্রাপ্ত মিসড কল সম্পর্কে যাবতীয় তথ্য পেতে সক্ষম হবেন।

সোজা কথায় বললে, ফিচারটি অন করা থাকলে সমস্ত ইনকামিং কল ব্লক করে দেবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীরা একদম নির্ঝঞ্ঝাটে কোনো মিটিংয়ে যোগ দিতে বা গাড়ি চালাতে বা নিশ্চিন্তে ঘুমোতে পারবেন।

তবে মোডটি অন থাকাকালীন কারা ফোন করেছিল, সে সম্পর্কিত নোটিফিকেশন পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। তাতে জানা গেছে, অ্যানড্রয়েড বেটার ২.২২.২৪.১৭ ভার্সনে এই ফিচারটি উপলব্ধ রয়েছে। সেক্ষেত্রে আপনি যদি বেটা ইউজার হয়ে থাকেন, তাহলে অ্যাপের সেটিংসে গিয়ে এই ফিচারটি অ্যাক্টিভেট করতে পারেন।  ফিচারটি অ্যাক্টিভেট করার পর আপনি আপনার কোনো বন্ধু বা পরিবারের সদস্যদের কয়েক সেকেন্ডের জন্য আপনাকে একটি হোয়াটসঅ্যাপ কল করতে বলুন। এরপর এই মিসড কলটির জন্য আপনি যদি অ্যাপে ‘সাইলেন্সড বাই ডু নট ডিস্টার্ব’ লেখা লেবেলটি দেখতে পান, তাহলে বুঝবেন যে আপনার ফোনে এই ফিচারটি সফলভাবে অ্যাক্টিভেট করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো আরও জানিয়েছে যে, বর্তমানে কেবল বেটা ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উপলব্ধ হলেও খুব শিগগিরই এটি স্টেবল ভার্সনেও রোলআউট হবে।

সর্বশেষ

ডি মারিয়াকে ছাড়াই আর্জেন্টিনার একাদশ

বিশ্বকাপের সেমিফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের রানার্সআপ নেদারল্যান্ডস। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামছে এই দুই...

বানিয়াচংয়ে বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতাদের সংবর্ধনা প্রদান

জুয়েল রহমান. হবিগঞ্জ প্রতিনিধিঃ নারী জাগরণের প্রতিকৃত বেগম রোকেয়া'র স্মরণে বেগম রোকেয়া দিবস যথাযোগ্য...

কোম্পানীগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

মোঃ বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক...

বেগমগঞ্জের হাজীপুরে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন এপেক্স ক্লাবের ফ্রি চিকিৎসা ক্যাম্প

বদিউজ্জামান তুহিন: নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জের হাজীপুর ইউনিয়নের হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনা বীরশ্রেষ্ঠ...

পেনাল্টিতে ব্রাজিলের স্বপ্ন ভেঙ্গে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

নাটকীয়তায় শেষ হল বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালের লড়াই। শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে যার শেষ হাসি...

টাইব্রেকারে ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

ক্রোয়েশিয়ার রক্ষণে একের পর এক আক্রমণ আছড়ে পড়ছিল ব্রাজিলের। অবশেষে অতিরিক্ত সময়ে সেই কাঙ্ক্ষিত...