গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

হাজিরহাট বাজার নির্বাচন; ব্যবস্থাপনা না পরিচালনা, চলছে তোলপাড়

কমলনগর:
হাজিরহাট বাজার নির্বাচন নিয়ে হচ্ছে তোলপাড়, ব্যবস্থাপনা না পরিচালনা কমিটি কোন নামে হবে ভোট। প্রশ্ন উঠেছে নির্বাচন কমিশন নিয়ে, শংকা রয়েছে ভোট নিয়ে। আশংকা রয়েছে উদ্ভোট পরিস্থিতির।

ভোটার প্রনয়নে ফরম বিক্রি হাজিরহাট বাজার পরিচালনা কমিটি নামে, ভোটার তালিকা চুড়ান্ত, তফসিল ঘোষনা ব্যবস্থাপনা কমিটি নামে। এখন আবার প্রার্থীর তালিকা পরিচালনা কমিটি নামে। আদৌ কোন নামে ভোট হবে হাজিরহাট বাজার নির্বাচনে এ প্রশ্ন এখন সকলের।

এর আগে গত ১৫ ডিসেম্বর হাজিরহাট ব্যবস্থাপনা কমিটি নামে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ একই তারিখে তফসিল ঘোষনা করে এ বিতর্কিত নির্বাচন কমিশন। ২০ তারিখে প্রার্থীদের চুড়ান্ত তালিকা ও প্রতীক দিয়ে পোস্টার, ব্যানার, লিফলেট, স্টিকার ব্যাবহার করে প্রার্থীরা। ফেসবুক পেজ হাজিরহাট বাজার পরিচালানা কমিটির আইডিতে থেকে ২৩ তারিখ রাতে দেখা যায় প্রার্থীদের তালিকায় নাম প্রকাশ করেছে হাজিরহাট বাজার পরিচলানা কমিটি। এ নিয়ে তৈরী হয়েছে ধোয়াশা, নির্বাচন কোন নামে হবে।

ব্যবস্থাপনা কমিটি হলে সরকারি বিধি মোতবেক ৩পদে ভোট হবে। পরিচলানা কমিটি হলে ১৫ পদে ভোট হবে। সেখানে নির্বাচন কমিশন তাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য সভাপতি ছাড়া ১৪টি পদে নির্বাচন করার কথা রয়েছে আগামি ২৯ ডিসেম্বর। ব্যবসায়ীরা দাবী করছে যদি সরকারি বিধিমালা মেনে নির্বাচন না হয় তাহলে সভাপতি পদে ভোট দিবে।

নাম প্রকাশে অনেচ্ছুক কয়েকজন হাজিরহাট বাজার ব্যবসায়ী ও ঘরমালিকরা বলেন যদি হাজিরহাট বাজার পরিচালনা কমিটি নামে ভোট হয় তাহলে সভাপতিসহ ভোট দিতে হবে। এ নির্বাচন তারা সরকারি বিধিমালার বাহিরে গিয়ে অবৈধভাবে ভোট করছে। ফরম বিক্রি, মনোনয় বিক্রির আনুমানিক সাড়ে ৫ লক্ষ টাকা বানিজ্যের অভিযোগ করেন।

নির্বাচন কমিশনার মিজানুর রহমান মানিক বলেন, পরিচালনা কমিটি নামে নির্বাচন হবে। সভাপতির ভোট হবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন সভাপতি পদে ভোট হবে না। কারন হিসেবে তিনি উল্লেখ করেন হাজিরহাট ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও চর ফলকন চেয়ারম্যান মো. মোশারফ হোসেন আমাদের সভাপতি পদ বাদ রেখে বাকী ১৪টি পদে ভোট করতে বলেন। তফসিল অনুযায়ী হাজিরহাট ব্যবস্থাপনা কমিটি থেকে পরিচালনা কমিটি নামে নির্বাচন করা বৈধতা নিয়ে প্রশ্ন তুললে তিনি বলেন আমরা কাগজপত্র সংশোধন করে নেবো।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন, পরিচালনা কমিটি বাজারের একটি সংগঠন এখানে আমার কোন সম্পৃক্ততা নেই। বাজার ব্যবসায়ীরা চাইলে আমি বাজার ব্যবস্থাপনা কমিটি গঠন করবো।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

একদিনে করোনা শনাক্ত ১৫৫২৭, মৃত্যু ১৭

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫২৭ জনের। এ...

রামগঞ্জে মিথ্যে মামলায় ব্যবসায়ী জেল হাজতে

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে অনৈতিক ঘটনাকে ধামাচাপা দিতে মোঃ মনির হোসেন নামের এক ব্যবসায়ীকে...

কমলনগরে নির্বাচনের ২মাস পর বিজয়ী প্রার্থীর গেজেট বাতিল চেয়ে সাবেক চেয়ারম্যানের মামলা

লক্ষ্মীপুর, কমলনগর: লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় নির্বাচনের দুই মাস পর ভোটের ফলাফল বানচালের অভিযোগে গেজেট...

শীতে সবুজ টমেটো খাওয়ার উপকারিতা

২) ভিটাভিন সি ও ই সমৃদ্ধ কাঁচা টমেটো শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে।...

রামগতিতে সরকারি হাসপাতালে ঔষধ কোম্পানির প্রতিনিধিদের দৌরাত্ম্য

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষ্মীপুরের রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষের বিধি নিষেধ না থাকায় বিভিন্ন ঔষধ...

নোয়াখালীতে ওসিসহ ১২ জনের বিরুদ্ধে ঘুস দাবির মামলা

নোয়াখালীর চাটখিল থানার ওসি আবুল খায়ের ও দুই এএসআইসহ ১২ জনের বিরুদ্ধে বিরোধপূর্ণ জমি...