স্বৈরাচারের বিরুদ্ধে সকল বিরোধী রাজনৈতিক শক্তিকে ঐক্য হতে হবে ….আসম রব

শেয়ার

লক্ষ্মীপুর :

স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক সাবেক মন্ত্রী বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জেএসডি’র) প্রতিষ্ঠাতা সভাপতি আসম আবদুর রব বলেছেন-দেশ সর্বনাশের দিকে যাচ্ছে, গায়ের জোরে ও অ¯্র শক্তি দিয়ে ক্ষমতায় টিকে আছে। সংবাদপত্রের স্বাধীনতা নেই, কথা বলা যায় না, সভা সমাবেশ করা যায় না, দেশ এখন নরকে পরিণত হয়েছে। স্বৈরাচারের বিরুদ্ধে সকল বিরোধী রাজনৈতিক শক্তিকে ঐক্য হতে হবে।
শুক্রবার (২৬মে) সন্ধ্যায় কমলনগর উপজেলার হাজিরহাট হামেদিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসা মিলনায়তনে উপজেলা যুব পরিষদ আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে আজ ক্ষমতা রক্ষা ও ক্ষমতা পুনর্দখলের জন্য দ্বিদলীয় অনৈতিক প্রতিযোগীতার আবর্তে নিমজ্জিত। ক্ষমতা কেন্দ্রিক রাজনীতি রাষ্ট্রকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে দুরে সরিয়ে নিচ্ছে। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করে মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে দেশকে এগিয়ে নিতে হবে। সে লক্ষ্যে গণতান্ত্রিক-প্রগতিশীল রাজনৈতিক দল ও সমাজ শক্তি সমুহকে নিয়ে তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে।  আসন্ন নির্বাচনকে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের বিধান করতে হবে। এসময় তিনি তার আমলে রামগতি কমলনগরে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরেন এবং কৃষক ও বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য তাদের পাশে দাঁড়াতে আহব্বান জানান।

উপজেলা যুব পরিষদের আহবায়ক মাহমুদুর রহমান বেলালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) কেন্দ্রিয় সহ-সভাপতি বেগম তানিয়া ফেরদৌসী (তানিয়া রব), যুব পরিষদের কেন্দ্রিয় যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মুনিরুল ইসলাম মিঠু। উপজেলা জেএসডি’র যুগ্ম আহবায়ক শিব্বির আহমেদ দেওয়ানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা জেএসডি’র সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরব, উপজেলা যুব পরিষদের যুগ্ম আহবায়ক মো. রিয়াজ, মোখলেছুর রহমান ধনু,  প্রমুখ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.