সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু’র গাড়িবহরে পুলিশের বাঁধা, আহত-২০

Array

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী সফিউল বারী বাবু’র গাড়ি বহরে পুলিশে বাঁধা দেয়। এসময় নেতাকর্মীরা মিছিল করলে পুলিশ লাঠিচার্জ করে। এতে অনন্ত ২০ নেতাকর্মী আহত হয়। ঈদের দিন (সোমবার) সন্ধ্যায় লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতিতে এসব ঘটনা ঘটে।
দলীয় সুত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু ঈদের দিন সন্ধ্যায় নেতাকর্মী ও নিজ এলাকার লোকজনের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ্রামগতি নিজ গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। এখবরে দলীয় নেতাকর্মীরা মটরসাইকেল ও মাইক্রোবাসের বহর নিয়ে বাবুকে লক্ষ্মীপুর থেকে এগিয়ে নিয়ে আসে। পথে কমলনগরের তোরাবগঞ্জ বাজার পৌছলে পুলিশ গাড়ি বহরে বাঁধা দেয়। এসময় বাবুকে বহনকারী  মাইক্রোবাসসহ ২টি গাড়ি যেতে দিলেও বহরের থাকা মটরসাইকেলসহ বাকী সবগাড়ি যেতে দেয়নি। এসময় সফিউল বারী বাবু নেতাকর্মীদের সাথে দেখা করার জন্য গাড়ি থেকে নামতে চাইলে পুলিশ বাঁধা দেয়। তাকে গাড়ি থেকে নামতে না দেওয়ায় তাৎক্ষনিক নেতাকর্মীরা মিছিল করে। তখন মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। একইভাবে লরেন্স বাজারেও পুলিশ বাঁধা দেয়। লরেন্স থেকে হাজিরহাট বাজারে পৌছলে নেতাকর্মীরা বাবুকে নিয়ে মিছিল করে উপজেলার দলীয় কার্যালয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করে। পরে কমলনগর থেকে রামগতি যাওয়ার পথে রামগতি থানার সামনে পৌছলে বাবুর গাড়ি বহরে ফের পুলিশ লাঠিচার্জ করে। এসব ঘটনায় অনন্ত ২০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। গাড়িবহরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারন সম্পাদক আনু মোহাম্মদ শামিম আজাদ, সাবেক রামগতি উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক আবি আবদুল্লা, সাবেক ইউপি চেয়ারম্যান মনির চৌধুরী শামিম, লক্ষ্মীপুর জেলার স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাইন উদ্দিন হামিম, রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু সায়েম মোহাম্মদ শাহিন, সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও কেন্দ্রিয় ছাত্রদলের সদস্য নিয়াজ মাহমুদ।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু জানান, ঈদ শুভেচ্ছা বিনিময় করার জন্য এলাকায় (রামগতি-কমলনগর) পৌছলে নেতাকর্মীরা আমার সাথে দেখা করতে আসে তবে এসময় পুলিশের ভুমিকা ছিল ন্যাকারজনক। তখন পুলিশ নেতাকর্মীদেরকে বাঁধা দিয়েছে, আহত করেছে, আটক করেছে, মারধর করে তাদের মোটরসাইকেল নিয়ে গেছে। এটি অত্যন্ত দুঃখজনক। এখানে কোন রাজনৈতিক সভা সমাবেশ ছিলনা, বিশৃংখলা হওয়ার আশংকা ছিলনা, এখানে কোন প্রতিপক্ষ নেই। ফ্যাসিবাদী সরকারে পক্ষে এসব সম্ভব।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, বিশৃংখলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সর্তক ছিল। সফিউল বারী বাবুকে কোন বাঁধা দেওয় হয়নি, সে নির্বিঘেœ রামগতি বাড়ি পৌছেছে।
প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে ২০ দলীয় জোটের সংসদ  সদস্য প্রার্থী। ঈদের দিন সন্ধ্যায় তিনি রামগতির নিজ বাড়িতে আসেন। ঈদের পরে মঙ্গল ও বুধবার রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে নেতাকর্মী ও সাধারন জনগনের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...