সোমবার, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

সোনার দাম বেড়েছে ১৪৫৮ টাকা

Array
অনলাইন ডেস্ক:

কয়েক দফায় কমার পর এবার বেড়েছে সোনার দাম।  প্রতি ভরিতে এক হাজার ৫০ টাকা থেকে এক হাজার ৪৫৮ টাকা পর্যন্ত বেড়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে দাম নির্ধারণ করা হয় বলে দাবি বাজুসের।

শনিবার (১৪ জানুয়ারি) থেকে এ দাম কার্যকর হবে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভাল মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৬ হাজার ৭৩ টাকা দরে।

গত বছরের ০৭ ডিসেম্বর থেকে শুক্রবার (১৩ জানুয়ারি) পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি বিক্রিয়মূল্য ছিল ৪৪ হাজার ৭৯০ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের সোনার দাম এক হাজার ২৮৩ টাকা বাড়লো।
শনিবার থেকে পরবর্তী দাম নির্ধারণ হওয়ার আগ পর্যন্ত ২১ ক্যারেটের সোনা ভরিপ্রতি ৪২ হাজার ৬৯০ টাকার বদলে বিক্রি হবে ৪৪ হাজার ৩২ টাকা দরে। এ মানের সোনায় ভরিপ্রতি এক হাজার ৩৪২ টাকা বেড়েছে।

আর ১৮ ক্যারেটের সোনা এক হাজার ৪৫৮ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা। গতকাল পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি দাম ছিল ৩৭ হাজার ৩৩ টাকা।

আর সনাতন পদ্ধতির সোনা ভরিপ্রতি ২৪ হাজার ২৮ টাকার বদলে আজ থেকে বিক্রি হবে ২৫ হাজার ৭৮ টাকায়। অর্থাৎ ভরিতে এক হাজার ৫০ টাকা বেড়েছে। এদিকে সোনার পাশাপাশি শনিবার থেকে বাড়বে রুপার দামও।

শুক্রবার (১৩ জানুয়ারি) পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ছিল এক হাজার ৫০ টাকা। নতুন মূল্য অনুযায়ী তা বিক্রি হবে এক হাজার ১০৮ টাকায়। অর্থাৎ প্রতি ভরিতে রুপার দাম বাড়ছে ৫৮ টাকা।

সর্বশেষ

রামগঞ্জে “স্বপ্নচূড়া” ক্রিকেট টুর্নামেন্টে উদ্ভোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বপ্নচুড়া ফাউন্ডেশনের উদ্যোগে স্বপ্নচূড়া ক্রিকেট টুনামেন্ট (৩য় আসর ২০২৩) এর উদ্ভোধন করা হয়েছে। রবিবার ০৫ (ফেব্রুয়ারী) সকাল ১০ টায়...

বাংলাদেশ-ভারত সীমান্তে বিজিবি’র অভিযান, ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: বাংলাদেশ- ভারতের সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১০,৭০,০০০/- (দশ লাখ...

এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু কাল থেকে

আগামীকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) থেকে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থীদের একাডেমিক...

ফরিদপুরের দুই স্প্রীট বোর্ডের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২

ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের চরভদ্রাসনে দুই স্প্রীট বোর্ডের মুখোমুখি সংঘর্ষে সুকুমার হালদার (৬০) নামের...

রাজিবপুরে দুই শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

সাব্বির মামুন,কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের রাজিবপুরে রুহি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান পরশের অর্থায়নে শীতার্তদের মাঝে...

নেইমারের ৩১, রোনালদো ৩৮

বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার। একজন দীর্ঘ ১৯ বছর ধরে পর্তুগালের জার্সি গায়ে মাঠ...