সিলেটে পৌঁছালেন শেখ হাসিনা

শেয়ার

সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০১ ফ্লাইটে তিনি সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এদিকে, দলীয় সভানেত্রী শেখ হাসিনার সফর ও আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জনসভা ঘিরে সিলেটে উজ্জীবিত আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা। সিলেটজুড়ে বইছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার-ফেস্টুনে সেজেছে নগরী। জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে নেতা-কর্মীরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন মাইকে দেশাত্মবোধক গান চলছে।

গতকাল মঙ্গলবার জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সিলেটবাসীর প্রতি আন্তরিক। তার কাছে কিছু চাইতে হয় না, চাওয়ার আগেই তিনি দিয়ে থাকেন। প্রধানমন্ত্রীর জনসভার মধ্য দিয়ে প্রমাণ হবে এবারও সিলেটের সব আসন সিলেটবাসী শেখ হাসিনাকে উপহার দেবে।

অন্যদিকে, ভোরের কুয়াশা ভেদ করে সূর্যেও তাপ নগরীকে যেন চাঙ্গা করে করে দিয়েছে। ঝলমলে আলোয় সভা মঞ্চ, সমাবেশস্থল, আশপাশ এলাকায় উতসবের পরিবেশ বিরাজ করছে। সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে গাড়ি করে স্লোগান দিতে দিতে বিপুল সংখ্যক নেতা-কর্মী সিলেট নগরীতে প্রবেশ করছেন। সমাবেশস্থলের চারপাশে বাঁশ দিয়ে শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়েছে। নেতা-কর্মীদের সমাবেশস্থলে ঢোকার জন্য পৃথক লেন রয়েছে।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে নগরীর প্রতিটি ব্যস্ততম সড়কে সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়েছে। বিশেষ করে নগরীর চৌহাট্টা, রিকাবিবাজার, লামাবাজার, দরগাহ গেইট, আম্বরখানা ও বিমানবন্দর সড়ক সংস্কার করা হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ সড়কে আলোকসজ্জা করা হয়। সারি সারি ফুলের গাছ শোভা পাচ্ছে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমরা নির্বাচনের আচরনবিধি মেনে কাজ করছি। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে আমরা সর্বোচ্চ চেষ্ঠা করছি।

সিলেট নগরীর ওয়ার্ডসমূহ ছাড়াও জেলার সকল উপজেলা, এমনকি পার্শ্ববর্তী সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা থেকেও নেতা-কর্মীরা জনসভায় অংশ নেবেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেটবাসী। সিলেটবাসীর প্রতি শেখ হাসিনা সবসময় আন্তরিক। জনসভায় সিলেটের উন্নয়নের কথা বলবেন। তাছাড়া নির্বাচনে নৌকায় ভোট চাওয়ার জন্য নেতা-কর্মীদের বিভিন্ন নির্দেশনা দেবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.