রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

সিরাজগঞ্জে আ.লীগের সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

Array

অনলাইন ডেস্ক:

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিক আব্দুল হালিম শিমুল মারা গেছেন। শুক্রবার বেলা একটার দিকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এর প্রতিবাদে শনিবার শাহজাদপুর আধাবেলা হরতাল ডাকা হয়েছে।

শিমুল দৈনিক সমকাল পত্রিকার সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর প্রতিনিধি ছিলেন। তার ছোট ভাই মো. আজাদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে নিয়ে যায়।

বিজয়কে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকালে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মেয়রের বাসায় হামলা চালান। একপর্যায়ে মেয়রের বাসা থেকে গুলিবর্ষণ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরাও ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করেন। ওই সময় মেয়রের শটগানের গুলিতে সাংবাদিক শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। দুপক্ষে সংঘর্ষে আহত হন আরও ১০ জন।

অবস্থা গুরুতর হওয়ায় সাংবাদিক শিমুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়।

আজাদ জানান বগুড়ায় অবস্থার অবনতি হলে আহত সাংবাদিক শিমুলকে শুক্রবার ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে বেলা একটার দিকে ঢাকায় নেয়ার সময় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে তার মৃত্যু হয়।

এদিকে সাংবাদিক শিমুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সাংবাদিক ও ব্যবসায়ী সমিতির নেতারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে শনিবার আধাবেলা হরতালের ডাক দেয়া হয়।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...