সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

সিরাজগঞ্জে আ.লীগের সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

Array

অনলাইন ডেস্ক:

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিক আব্দুল হালিম শিমুল মারা গেছেন। শুক্রবার বেলা একটার দিকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এর প্রতিবাদে শনিবার শাহজাদপুর আধাবেলা হরতাল ডাকা হয়েছে।

শিমুল দৈনিক সমকাল পত্রিকার সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর প্রতিনিধি ছিলেন। তার ছোট ভাই মো. আজাদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে নিয়ে যায়।

বিজয়কে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকালে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মেয়রের বাসায় হামলা চালান। একপর্যায়ে মেয়রের বাসা থেকে গুলিবর্ষণ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরাও ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করেন। ওই সময় মেয়রের শটগানের গুলিতে সাংবাদিক শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। দুপক্ষে সংঘর্ষে আহত হন আরও ১০ জন।

অবস্থা গুরুতর হওয়ায় সাংবাদিক শিমুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়।

আজাদ জানান বগুড়ায় অবস্থার অবনতি হলে আহত সাংবাদিক শিমুলকে শুক্রবার ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে বেলা একটার দিকে ঢাকায় নেয়ার সময় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে তার মৃত্যু হয়।

এদিকে সাংবাদিক শিমুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সাংবাদিক ও ব্যবসায়ী সমিতির নেতারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে শনিবার আধাবেলা হরতালের ডাক দেয়া হয়।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন

সর্বশেষ

কানাডায় ঝড়ে ৮ জনের প্রাণহানি, বিদ্যুৎহীন লাখো মানুষ

কানাডার সবচেয়ে জনবহুল দুই প্রদেশ অন্টারিও ও কিবেকে প্রবল বজ্রঝড়ে আট জনের মৃত্যু হয়ে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচ লাখের বেশি গ্রাহক। সুত্র জানায়, অন্টারিও...

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...