সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে পুলিশকে সহায়তা করতে হবে-আইজিপি

শেয়ার

ঢাকা:

‘পুলিশকে সবসময় নির্দেশনা দেওয়া হয় যেন সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা প্রদান না করা হয়। সাংবাদিকরা দেশের উন্নয়নের কথা তুলে ধরেন। তাদের কাজে বাধা প্রদান করা সত্যিই দুঃখজনক। তাদের নির্যাতনের ক্ষেত্রে পুলিশ জিরো ট্লারেন্সে রয়েছে। যারা এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’।

বুধবার (০১ ফেব্রুয়ারি) সকালে আশুলিয়ার কবিরপুর ফায়ারিং রেঞ্জ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

তিনি এ সময় আরও বলেন, পুলিশ বাহিনীকে শক্তিশালী করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। সে লক্ষ্যে কবিরপুরে এক কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ৫ একর জমির উপর একটি আধুনিক ফায়ারিং রেঞ্জ তৈরি করা হয়েছে। দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রত্যক পুলিশ সদস্যকে বছরে ২০ রাউন্ড ফায়ারিং অনুশীলন করতে হবে।

ঢাকার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমানের সভাপতিত্বে ফায়ারিং রেঞ্জ উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মাইনুর রেজা চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রামপালে প্রকল্পের প্রতিবাদে গত ২৬ জানুয়ারি তেল-গ্যাস রক্ষা কমিটির হরতালের মধ্যে শাহবাগে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় এটিএন নিউজের প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরা পারসন আব্দুল আলীমকে শাহবাগ থানার ভেতরে নিয়ে মারধর করে পুলিশ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.