সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

স্বপ্নের থালায় কালো বিড়ালের চুমুক

Array

images
শিল্প সাহিত্য ডেস্কঃ
কমলনগর বাসীর ভাগ্য আকাশে স্বপ্নের সোনালি মেঘ কালো রুপ ধারন করল। কালোমেঘ সোনালি স্বপ্নকে বিদীর্ণ করে দিয়ে দিন বদলের স্বপ্ন গৃহে দু:স্বপের বৃষ্টি ঝরবে অবিরাম। স্বপ্ন ছুঁয়ে ছুঁয়ে বৃষ্টি ঝরবে পাঁচটি বছর। বৃষ্টির জলফোঁটা তৃষ্ণা মেটাতে পারবেনা অধিকার বঞ্চিত মানুষের। কারন ঐ জলে বিশ্বাসঘাতক আবরন মিশে আছে। খেলে পরে ডায়রিয়া হতে পারে। প্রিয় কমলনগরবাসী আপনাদের রোগ সারাবে কে ? যিনি আপনাদের রোগ সারাবেন তিনিই তো ডায়রিয়া রোগী। কারন তিনি আধৌয়াকৃত চাউলের ভাত খেয়েছেন। অধিকার বঞ্চিত মানুষের স্বপ্ন চোখে ধুলো দিয়ে। শুনে আমি হাসছি,কাঁদছি,ভাবছি। হাসির আড়ালে কান্না, কান্নার আড়ালে জনগন, জনগনের আড়ালে ভাবনা, ভাবনার আড়ালে অতীত স্মৃতি চারণ। বিষন্ন মনে ইউনিয়ন পরিষদকে সুধালাম তুমি কার? নি:স্বার্থভাবে বলেছিল আমি মানবতার। প্রশ্ন করি তাহলে এসব কি শুনি । উত্তর পেলাম জানিনা। প্রিয় কমলনগরবাসী জানার জন্য চোখ কান খোলা রাখুন। কমলনগরে কালো বিড়ালের দৌরাত্বৎ বেড়ে গেছে। স¦প্নের থালায় কালো বিড়ালের চুমুক স্বপ্ন চুরি। ইউনিয়ন পরিষদ সেবার অভয়াশ্রম কমলনগর বাসীর অবিভাবক।
হে অবিভাবক আমি তোমার নির্বাচনে কারো প্রতিদ্বন্দ্বী হবো না কারন গনতন্ত্র অনুপস্থিত ইউপি নির্বাচনে ভোট বানিজ্য নির্বাচনী ব্যয় খরচ ৪০ লাখ থেকে ৫০ লাখ টাকা অতঃপর সেবার মান শোষিত। তোমার শাসন পরিষদে আমি সদস্য হবো না কারন বিচার বিশ্লেষনে পক্ষপাধিত্ব সুশাসন লুন্ঠিত হয় ।
তোমার পরিষদে ভাগ বন্টনে যাব না কারন সেখানে গরীবের অধিকার বেচাকেনা হয়। তোমার উন্নয়ন প্রকল্পে আমি যাব না কারন উন্নয়নের নামে পকেট ভারী আঙ্গুল ফুলে কলা গাছ নামধারী বড় লোক ।
তোমার নির্বাচন আমার কষ্ট ,তোমার শাসন পরিষদ আমার কষ্ট ,তোমার ভাগ ভাটোয়ারা আমার কষ্ট ,তোমার উন্নয়ন প্রকল্প আমার কষ্ট। সব কষ্ট নিয়ে আমি কমলনগর বাসীর পাশে থাকতে চাই। স্বপ্ন দেখো শোষনহীন সমাজ ব্যবস্থার সমতার মানবতার। বাস্তবায়নের দায়িত্ব আমাদের। আমি ভালো নেই তুমি ভালো থেকো কমলনগর।

শিব্বির মাহমুদ দেওয়ান
কবি ও লেখক।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...