শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষে বিএমজিটিএ নোয়াখালীতে প্রতিনিধি সম্মেলন

নিজস্ব প্রতিনিধি:
মাদ্রাসাসহ সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষ্যে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স (বিএমজিটিএ) নোয়াখালীতে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। নোয়াখালী বিএমজিটিএ জেলা শাখার উদ্যেগে শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় নোয়াখালী সদর উপজেলা হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বক্তারা, দেশে একটি করে স্কুল কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করে শিক্ষা ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে। স্কুল কলেজের ন্যায় প্রতি উপজেলায় একটি করে মাদরাসা সরকারিকরণ, মাদরাসার প্রশাসনিক পদে জেনারেল টিচার্সদের নিয়োগ, অবসর ও কল্যাণে অতিরিক্ত ৪% কর্তন বাতিলের দাবী জানান।

এতে সভাপতিত্ব করেন বিএমজিটিএ নোয়াখালী জেলা শাখার সভাপতি মো. ফখরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বিএমজিটিএ’র কেন্দ্রিয় সভাপতি মো. হারুনুর রশিদ। প্রধান আলোচক বিএমজিটিএ কেন্দ্রিয় মহাসচিব মো. জহির উদ্দিন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন আল হেলাল মোহাম্মদ মোশররফ হোসেন অধ্যক্ষ নোয়াখালী সরকারি কলেজ, সুলতান মাহমুদ, ফজলুল বারী বেলাল কেন্দ্রিয় সিনিয়র সহ-সভাপতি, শান্ত ইসলাম কেন্দ্রিয় যুগ্ম সচিব, বিএমজিটিএ লক্ষ্মীপুর শাখার সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক মো. ফিরোজ আলম, সাংঠনিক সম্পাদক মো. ওয়াজি উল্যাহ জুয়েল, স্বাশিশ নোয়াখালী জেলা সভাপতি আলী আশরাফ শামীম, নোয়াখালী জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম, বিএমজিটিএ নোয়াখালী জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।