গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

বিএমজিটিএ এর যুক্তিক দাবিগুলো সমাধানের চেষ্টা করা হবে : শিক্ষা মন্ত্রী

শিক্ষানীতি আরও পর্যালোচনা করে যুগোপযোগী করা প্রয়োজন জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কীভাবে জ্ঞান-বিজ্ঞানে, প্রযুক্তিতে আরও সমৃদ্ধ জাতি গঠন করা যায় তা নিয়ে কাজ হচ্ছে।

শনিবার (১৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মোঃ হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থেকে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন এর যুক্তিক দাবি গুলো দ্রুত তম সময়ের মধ্যে সমাধান করা হবে বলে মন্তব্য করেন শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি। প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শিক্ষকরাই মুল কারিগর। তিনি বলেন,বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করছেন তাঁরই কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা মন্ত্রী বলেন মাদরাসায় শিক্ষার্থীদের নির্যাতন বে আইনি ও অমানবিক। এটা কোন ভাবেই সমর্থন যোগ্য নয়। তিনি বলেন শিক্ষকদের মর্যাদা ও সামাজিক নিরাপত্তা না থাকলে শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়। তিনি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের বিষয়টি আরো ভেবে দেখছে সরকার। এজন্য গবেষণার প্রয়োজন। তিনি মাদরাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৩আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা । স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু। বিএমজিটিএ এর মহাসচিব মোঃ শান্ত ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বাশিপের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান পান্না, বিএমজিটিএ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ, অর্থ সম্পাদক মেহেদী হাসান সরকার, ফিরোজ আলম, ফিরোজ কবির, নোয়াখালী জেলা সভাপতি ফখরুল ইসলাম, পটুয়াখালী জেলা সভাপতি সোহরাব হোসেন, টাঙ্গাইল জেলার আহবায়ক কে,এম শামীম, ঝালকাঠি জেলা সভাপতি শাহ মাহমুদ কবির, পিরোজপুর জেলা কমিটির আহ্বায়ক আব্দুল বারেক,এলিন তালুকদার ও কামরুন্নাহার প্রমুখ ।
এ সময়ে বক্তারা মাদ্রাসা শিক্ষকদের বেতন EFT মাধ্যমে প্রদান,পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানান ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

শ্রীপুরে ব্যবসায়ীর টাকা নিয়ে পালিয়েছে কর্মচারী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর জেলার শ্রীপুরের এমসি বাজারস্থ আয়েশা নির্মাণ ট্রেডার্সের কর্মচারী ২৮ নভেম্বর রবিবার ১ লক্ষ ৪২ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে। এ...

নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন ঢালিউড স্টার রোশান

নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক জিয়াউল রোশান। ৩০ নভেম্বর আরটিভির নিজস্ব কার্যালয়ে এ সিনেমাটির...

রায়পুর কলেজে ক্রীড়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজে বার্ষিক সাহিত্য সংস্কৃতি ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে...

পরীমনির মামলায় নাসির ও আমিরের জামিন

চিত্রনায়িকা পরীমনির দায়ের করা ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ এবং তুহিন...

তথ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচার; ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতি করায়...

র‌্যাবের হাতে আটক মেয়র আব্বাস আলী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার...