শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

শিক্ষকদের কালো পতাকা মিছিলে পুলিশের বাঁধা

Array

বরিশাল:

বরিশালে জাতীয় বেসরকারি শিক্ষক কর্মচারি ফ্রন্টের বৈশাখী ভাতাসহ ৩দফা দাবিতে বের করা কালো পতাকা মিছিলে পুলিশি বাঁধা এবং হামলার ঘটনা ঘটেছে।

পুলিশি হামলা এবং বেরিকেট ভেঙে নগরীতে বৈশাখী ভাতার দাবিতে কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেন শিক্ষক ও কর্মচারিরা।

বৃহস্পতিবার (১৩ই এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরীর ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদর রোড) অশ্বিনী কুমার হলের সামনে এই ঘটনা ঘটে।

এসময় পুলিশের হামলায় জাতীয় শিক্ষক কর্মচারি ফ্রন্টের বরিশাল বিভাগীয় আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ বেশ কয়েকজন শিক্ষক আহত হয়।

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকল বেসরকারি স্কুল, কলেজ এবং মাদ্রাসা শিক্ষকদের বৈশাখী ভাতা, বার্ষিক ৫ভাগ প্রবৃদ্ধি এবং জাতীয়করণের দাবিতে সকাল ১০টায় শহরের অশ্বিনী কুমার হলের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বেসরকারি শিক্ষক কর্মচারি ফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটি।

বিভাগীয় কমিটিরি আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যাপক আমিনুর রহমান খসরু, রেজাউল করিম, হৌরাঙ্গ চন্দ্র কুন্ড, হানিফ হোসেন তালুকদার, শিবানী দাস, ফিরোজ আহমেদ, অধ্যক্ষ শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা তাদের দাবির বিষয়ে বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরে সরকারকে আল্টিমেটাম দিয়ে বলেন, আগামী ১৩ ঘন্টার মধ্যে বেসরকারি শিক্ষক-কর্মচারিদের দাবি না মানা হলে পয়লা বৈশাখ সকাল ১০টায় বিক্ষোভ মিছিল এবং বাসন-খোরা নিয়ে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বক্তারা।

এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে অশ্বিনী কুমার হলের সামনে থেকে কালো পতাকা নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষক-কর্মচারিরা। এসময় ঘটনাস্থলে থাকা পুলিশ তাদের বাঁধা দেয়। এ নিয়ে শিক্ষক-কর্মচারি এবং পুলিশের মধ্যে হাতাহাতি হয়।

এক পর্যায়ে শিক্ষকদের উপর পুলিশ হামলা করলে শিক্ষক কর্মচারি ফ্রন্টের বিভাগীয় আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুলসহ বেস কয়েকজন আহত হয়েছে বলে দাবি শিক্ষক-কর্মচারি নেতৃবৃন্দের।

পরে পুলিশের হামলা উপেক্ষা এবং বেরিকেট ভেঙে নগরীতে কালো পতাকা বিক্ষোভ মিছিল বের করা হয়। সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে থেকে বের হওয়া মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ হয়।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...