সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

শিক্ষকদের কালো পতাকা মিছিলে পুলিশের বাঁধা

Array

বরিশাল:

বরিশালে জাতীয় বেসরকারি শিক্ষক কর্মচারি ফ্রন্টের বৈশাখী ভাতাসহ ৩দফা দাবিতে বের করা কালো পতাকা মিছিলে পুলিশি বাঁধা এবং হামলার ঘটনা ঘটেছে।

পুলিশি হামলা এবং বেরিকেট ভেঙে নগরীতে বৈশাখী ভাতার দাবিতে কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেন শিক্ষক ও কর্মচারিরা।

বৃহস্পতিবার (১৩ই এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরীর ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদর রোড) অশ্বিনী কুমার হলের সামনে এই ঘটনা ঘটে।

এসময় পুলিশের হামলায় জাতীয় শিক্ষক কর্মচারি ফ্রন্টের বরিশাল বিভাগীয় আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ বেশ কয়েকজন শিক্ষক আহত হয়।

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকল বেসরকারি স্কুল, কলেজ এবং মাদ্রাসা শিক্ষকদের বৈশাখী ভাতা, বার্ষিক ৫ভাগ প্রবৃদ্ধি এবং জাতীয়করণের দাবিতে সকাল ১০টায় শহরের অশ্বিনী কুমার হলের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বেসরকারি শিক্ষক কর্মচারি ফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটি।

বিভাগীয় কমিটিরি আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যাপক আমিনুর রহমান খসরু, রেজাউল করিম, হৌরাঙ্গ চন্দ্র কুন্ড, হানিফ হোসেন তালুকদার, শিবানী দাস, ফিরোজ আহমেদ, অধ্যক্ষ শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা তাদের দাবির বিষয়ে বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরে সরকারকে আল্টিমেটাম দিয়ে বলেন, আগামী ১৩ ঘন্টার মধ্যে বেসরকারি শিক্ষক-কর্মচারিদের দাবি না মানা হলে পয়লা বৈশাখ সকাল ১০টায় বিক্ষোভ মিছিল এবং বাসন-খোরা নিয়ে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বক্তারা।

এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে অশ্বিনী কুমার হলের সামনে থেকে কালো পতাকা নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষক-কর্মচারিরা। এসময় ঘটনাস্থলে থাকা পুলিশ তাদের বাঁধা দেয়। এ নিয়ে শিক্ষক-কর্মচারি এবং পুলিশের মধ্যে হাতাহাতি হয়।

এক পর্যায়ে শিক্ষকদের উপর পুলিশ হামলা করলে শিক্ষক কর্মচারি ফ্রন্টের বিভাগীয় আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুলসহ বেস কয়েকজন আহত হয়েছে বলে দাবি শিক্ষক-কর্মচারি নেতৃবৃন্দের।

পরে পুলিশের হামলা উপেক্ষা এবং বেরিকেট ভেঙে নগরীতে কালো পতাকা বিক্ষোভ মিছিল বের করা হয়। সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে থেকে বের হওয়া মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ হয়।

সর্বশেষ

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা টুটের সমাধি থেকে আবিষ্কৃত হয় এবং সে সময় এটা পরকালে...

নরসিংদীতে স্ত্রী সন্তানসহ ৩ জনকে খুনের দায়ে স্বামী গ্রেপ্তার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীর বেলাবতে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনার কয়েকঘন্টার মধ্যে নিহত...

রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে রামগঞ্জ খাঁন টাওয়ারে...

শাহজাদপুর আওয়ামীলীগের কার্যকরি সদস্য হলেন সাবেক ছাত্রনেতা এমদাদুল হক দাদুল

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হলেন সাবেক ছাত্রনেতা, শাহজাদপুরের...

সিরাজগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. হাকিম, সম্পাদক সজল

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে এ্যাড. আব্দুল...

২০২৪ সালে জাতীয় নির্বাচনে কেউ না এলেও ভোট ঠেকে থাকবে না : আব্দুর রহমান

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : ২০২৪ সালে জাতীয় নির্বাচনে কেউ না এলেও ভোট ঠেকে থাকবে না...