সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

শিক্ষকদের আরও বেশি মনযোগী হতে হবে: প্রধানমন্ত্রী

Array

পল্লী নিউজ ডেস্ক:

শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের যারা শিক্ষক তাদেরকে আরও মনযোগী হতে হবে। সারাদিন যদি পড় পড় বলতে থাকে এটা কারোরই ভালো লাগে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও থাকতে হবে। সাংস্কৃতিক চর্চাও থাকতে হবে।

রোববার (২২ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকাসক্তি থেকে আমাদের ছেলে-মেয়েদের দূরে থাকতে হবে। এই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে সকলকে আমার আন্তরিক ধন্যবাদ। জাতীয় পর্যায়ে যারা বিজয়ী হয়েছে তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা থেকে যারা আজকে পুরস্কার পাচ্ছে, আমি আশা করি ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরও মনযোগী হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, লেখা-পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের ছোট শিশুদের মেধা-মনন বিকাশের সুযোগ সৃষ্টি হয়। আজকে আমাদের প্রতিবন্ধীরা তারাও আন্তর্জাতিক পর্যায় থেকে অনেক পুরস্কার নিয়ে আসছে।

তিনি বলেন, আমি অনেক আনন্দিত এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক মেধাবী ক্রীড়াবিদ আমাদের মাঝে উঠে আসবে, যারা আন্তর্জাতিক পর্যায়েও আরও ভালো করতে পারবে। আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় আরও বেশি পারদর্শী হয়ে উঠছে।

১৬ হাজার ১০১টি প্রাথমিক বিদ্যালয়, ৭ হাজার ৬১১টি মাদ্রাসা থেকে ৭টি খেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ প্রতিযোগী জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রী পুরস্কার তুলে দেন। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এস এম ওয়াহিদুজ্জামান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ।

সর্বশেষ

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায় নিতে হলো রানের খাতা খোলার আগেই।  স্পিন সহ্যায়ক উইকেটে পেসারদের...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...

নরসিংদীতে স্ত্রী সন্তানসহ ৩ জনকে খুনের দায়ে স্বামী গ্রেপ্তার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীর বেলাবতে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনার কয়েকঘন্টার মধ্যে নিহত...

রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে রামগঞ্জ খাঁন টাওয়ারে...