শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

শিক্ষকদের আরও বেশি মনযোগী হতে হবে: প্রধানমন্ত্রী

Array

পল্লী নিউজ ডেস্ক:

শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের যারা শিক্ষক তাদেরকে আরও মনযোগী হতে হবে। সারাদিন যদি পড় পড় বলতে থাকে এটা কারোরই ভালো লাগে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও থাকতে হবে। সাংস্কৃতিক চর্চাও থাকতে হবে।

রোববার (২২ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকাসক্তি থেকে আমাদের ছেলে-মেয়েদের দূরে থাকতে হবে। এই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে সকলকে আমার আন্তরিক ধন্যবাদ। জাতীয় পর্যায়ে যারা বিজয়ী হয়েছে তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা থেকে যারা আজকে পুরস্কার পাচ্ছে, আমি আশা করি ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরও মনযোগী হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, লেখা-পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের ছোট শিশুদের মেধা-মনন বিকাশের সুযোগ সৃষ্টি হয়। আজকে আমাদের প্রতিবন্ধীরা তারাও আন্তর্জাতিক পর্যায় থেকে অনেক পুরস্কার নিয়ে আসছে।

তিনি বলেন, আমি অনেক আনন্দিত এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক মেধাবী ক্রীড়াবিদ আমাদের মাঝে উঠে আসবে, যারা আন্তর্জাতিক পর্যায়েও আরও ভালো করতে পারবে। আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় আরও বেশি পারদর্শী হয়ে উঠছে।

১৬ হাজার ১০১টি প্রাথমিক বিদ্যালয়, ৭ হাজার ৬১১টি মাদ্রাসা থেকে ৭টি খেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ প্রতিযোগী জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রী পুরস্কার তুলে দেন। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এস এম ওয়াহিদুজ্জামান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...