শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুর পৌরসভায় ভোট কাল: ৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

Array

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কা নিয়ে লক্ষ্মীপুর সদর পৌরসভাসহ দেশের ৯টি পৌরসভায় ভোটগ্রহণ আগামীকাল। বুধবার (২৫ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে সামনে রেখে ভোটার ও প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিচ্ছে। নির্বাচন উপলক্ষ্যে সোমবার মধ্যে রাত থেকে সকল ধরনের প্রচার-প্রচারণা বন্ধ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

তবে পৌর এলাকা জুড়ে নির্বাচনী উৎসাহ উদ্দীপনার পাশাপাশি ভোট কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কায় রয়েছে সাধারণ ভোটাররা। ভয়ভীতিহীন ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট দেয়ার প্রত্যাশা তাদের।

এদিকে পুলিশের পক্ষ থেকে ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রেখে নির্বাচনকে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন করছেন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুই দলের প্রার্থীরা। এছাড়া ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করছেন ১৩ জন প্রার্থী।

এ পৌরসভায় ১৫টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৮শ’ ৮৭জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৯’শ ৭৮ জন এবং মহিলা ভোটার ৩০ হাজার ৯০৯ জন।

সহকারী পুলিশ সুপার (সার্কেল) নাসিম মিয়া জানান, প্রাথমিকভাবে ৫, ৬, ৮ ও ১০নং ওয়ার্ডের ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রাখা হয়েছে। এছাড়াও প্রত্যেকটি কেন্দ্র প্রশাসনের কঠোর নজরধারীতে রাখা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. সাজ্জাদুল হাসান জানান, আগামীকালকের ভোট সুষ্ঠ অবাধ ও নিরপেক্ষ করার জন্য আমরা বদ্ধপরিকর। আশা করি ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। যেকোনো প্রকার অপীতিকর ঘটনায় এড়াতে পুলিশ, বিজিপি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসন সর্বাত্মক সতর্ক থাকবে।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...