লক্ষ্মীপুর পৌরসভায় ভোট কাল: ৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

শেয়ার

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কা নিয়ে লক্ষ্মীপুর সদর পৌরসভাসহ দেশের ৯টি পৌরসভায় ভোটগ্রহণ আগামীকাল। বুধবার (২৫ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে সামনে রেখে ভোটার ও প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিচ্ছে। নির্বাচন উপলক্ষ্যে সোমবার মধ্যে রাত থেকে সকল ধরনের প্রচার-প্রচারণা বন্ধ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

তবে পৌর এলাকা জুড়ে নির্বাচনী উৎসাহ উদ্দীপনার পাশাপাশি ভোট কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কায় রয়েছে সাধারণ ভোটাররা। ভয়ভীতিহীন ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট দেয়ার প্রত্যাশা তাদের।

এদিকে পুলিশের পক্ষ থেকে ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রেখে নির্বাচনকে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন করছেন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুই দলের প্রার্থীরা। এছাড়া ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করছেন ১৩ জন প্রার্থী।

এ পৌরসভায় ১৫টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৮শ’ ৮৭জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৯’শ ৭৮ জন এবং মহিলা ভোটার ৩০ হাজার ৯০৯ জন।

সহকারী পুলিশ সুপার (সার্কেল) নাসিম মিয়া জানান, প্রাথমিকভাবে ৫, ৬, ৮ ও ১০নং ওয়ার্ডের ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রাখা হয়েছে। এছাড়াও প্রত্যেকটি কেন্দ্র প্রশাসনের কঠোর নজরধারীতে রাখা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. সাজ্জাদুল হাসান জানান, আগামীকালকের ভোট সুষ্ঠ অবাধ ও নিরপেক্ষ করার জন্য আমরা বদ্ধপরিকর। আশা করি ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। যেকোনো প্রকার অপীতিকর ঘটনায় এড়াতে পুলিশ, বিজিপি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসন সর্বাত্মক সতর্ক থাকবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.