বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুর পৌরসভায় ভোট কাল: ৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

Array

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কা নিয়ে লক্ষ্মীপুর সদর পৌরসভাসহ দেশের ৯টি পৌরসভায় ভোটগ্রহণ আগামীকাল। বুধবার (২৫ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে সামনে রেখে ভোটার ও প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিচ্ছে। নির্বাচন উপলক্ষ্যে সোমবার মধ্যে রাত থেকে সকল ধরনের প্রচার-প্রচারণা বন্ধ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

তবে পৌর এলাকা জুড়ে নির্বাচনী উৎসাহ উদ্দীপনার পাশাপাশি ভোট কেন্দ্র দখল, হামলা, ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাইসহ সংঘর্ষের আশঙ্কায় রয়েছে সাধারণ ভোটাররা। ভয়ভীতিহীন ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট দেয়ার প্রত্যাশা তাদের।

এদিকে পুলিশের পক্ষ থেকে ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রেখে নির্বাচনকে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন করছেন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুই দলের প্রার্থীরা। এছাড়া ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করছেন ১৩ জন প্রার্থী।

এ পৌরসভায় ১৫টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৮শ’ ৮৭জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৯’শ ৭৮ জন এবং মহিলা ভোটার ৩০ হাজার ৯০৯ জন।

সহকারী পুলিশ সুপার (সার্কেল) নাসিম মিয়া জানান, প্রাথমিকভাবে ৫, ৬, ৮ ও ১০নং ওয়ার্ডের ৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রাখা হয়েছে। এছাড়াও প্রত্যেকটি কেন্দ্র প্রশাসনের কঠোর নজরধারীতে রাখা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. সাজ্জাদুল হাসান জানান, আগামীকালকের ভোট সুষ্ঠ অবাধ ও নিরপেক্ষ করার জন্য আমরা বদ্ধপরিকর। আশা করি ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। যেকোনো প্রকার অপীতিকর ঘটনায় এড়াতে পুলিশ, বিজিপি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসন সর্বাত্মক সতর্ক থাকবে।

সর্বশেষ

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...