শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ২৬ জেলেকে জরিমানা

Array

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে জাটকা নিধন করায় ২৬ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ মার্চ) রাত ১১টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

এরআগে সদর উপজেলার মেঘনা নদীর মজু চৌধুরীর হাট, চর রহম‍নী মোহন, কমলনগর উপজেলার মতিরহাট ও বাতির ঘাট এলাকায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. হোসেন, মো. জায়েদ, আবদুর রহিম, ইব্রাহীম, শফি উল্লাহ মাঝি, রুহুল আমিন, মো. বেলাল, আবুল কাসেম, মো. রুহুল আমিন, নুর আলম, মিলন, নোমান, মোসলেহ উদ্দিন, আমজাদ, মো. হাসান, তৈয়ব আলী, আমজাদ হোসেন, আশরাফ আলী, নুর আলম, রুহুল আমিন, মো. হান্নান, আমির হোসেন, মো. নিজাম, আবুল কালাম, সালাহ উদ্দিন ও মো. কামাল। তারা সবাই কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের বাসিন্দা।

লক্ষ্মীপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আবুল কাসেম বলেন, নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ শিকার করার সময় ২৬ জেলেকে আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত ১০টি নৌকা ও ৩০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়। জব্দকৃত জালে অগ্নিসংযোগ করে ধ্বংস করা হয়। আটক জেলেদের রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে মোট ১লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন।

প্রসঙ্গত, জাটকা রক্ষা ও ইলিশের উৎপাদন বৃদ্ধিতে  মার্চ ও এপ্রিল দুই মাস চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত প্রায় ১০০ কিলোমিটার মেঘনা নদীতে সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করে সরকার। এ আইন অমান্য করলে জেল-জরিমানার বিধান রয়েছে।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...