সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে সাজানো মামলায় দুই সাংবাদিক কারাগারে, প্রতিবাদে মানববন্ধন

Array

লক্ষ্মীপুর: সাজানো মামলায় লক্ষ্মীপুরের তরুন দুই সাংবাদিক রাজিব হোসেন রাজু ও সোহেল রানাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাংবাদিক সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে।  শনিবার (০১ এপ্রিল) দুপুর ১২ টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে স্থানীয় সাংবাদিকরা ঘন্টাব্যাপি এ মানববন্ধনের আয়োজন করেন।

সাজানো মামলার শিকার ভুক্তভোগী সাংবাদিক রাজিব হোসেন রাজু লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক মুক্ত বাঙ্গালী পত্রিকার স্টাফ রির্পোটার ও  সোহেল রানা সপ্তাহিক নতুনপথ পত্রিকার নির্বাহী সম্পাদক।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক রফিকুল ইসলাম, মোহাম্মদ আবুল কালাম আজাদ, আজিজুর রহমান আযম, আক্তার আলম, মীর ফরহাদ হোসেন সুমন, কাজী মোরশেদ আলম ও মানবাধিকার কর্মী হিযবুল বাহার রানা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, তরুন দুই সাংবাদিককে জড়িয়ে মিথ্যা ও সাজানো মামলা দায়ের করিয়ে কারাগারে পাঠানো হয়েছে। যাহা অত্যান্ত দুঃখজনক ও নিন্দনীয়। আমরা এ ষড়যন্ত্রের প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবি জানাই। এসময় স্থানীয় ও জাতীয় পত্রিকার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বুধবার (২৯ মার্চ)  রাত ৮ টার দিকে সদর উপজেলার ভাঙ্গাখাঁ ইউনিয়নের মিরকপুর গ্রামের চৌকিদার বাড়িতে প্রেম ঘটিত ঘটনার জেরে লিটন নামে এক যুবককে মারধর করে আটক রাখার খবর পেয়ে ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে যায় সাংবাদিক রাজু ও সোহেল। ওই সময় ঘটনাস্থলে ওই যুবককে একটি খেলনা পিস্তল, ছুরি ও চাইনিজ কুড়াল দিয়ে ফাঁসানোর পরিকল্পনা চলছিল। ঘটনাস্থলে বিষয়টি দেখতে পেয়ে রাজু ও সোহেল ওই ঘটনার ভিডিও চিত্র ধারন করতে গেলে ওই বাড়ির লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যুবকসহ সাংবাদিকদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে রাতেই মিথ্যা গল্প সাজিয়ে দুই সাংবাদিকসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এতে অপহরণে ব্যর্থ হয়ে দুই লাখ টাকা চাঁদা দাবির কাল্পনিক অভিযোগ আনা হয়। ওই মামলায় বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকালে তাদের কারাগারে পাঠানো হয়। অভিযুক্ত অপর যুবক আবু ছায়েদ লিটন পার্শ্ববর্তী চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার দেশগাঁও গ্রামের মৃত আবুল কালামের ছেলে। লিটন সম্প্রতি ওই বাড়িতে প্রেম করে বিয়ে করেছে বলে দাবি করছে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...