সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Array

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরে সাংবাদিক রফিকুল ইসলামের ওপর হামলা এবং ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে সন্ত্রাসী সুমনের মিথ্যা মামলার প্রতিবাদ ও হামলার সাথে জড়িত ইউপি চেয়ারম্যান আবুল কাশেমসহ তার অনুসারীদের গ্রেপ্তার বিচারের দাবীতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করছে জেলায় কর্মরত সাংবাদিকরা। লক্ষ্মীপুর প্রেসকাবের আয়োজনে শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী এ কমৃসুচি পালন করা হয়। প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা/এটিএন নিউজের জেলা প্রতিনিধি মো. কাউছারের সভাপতিত্বে ও ইনডিপেনডেন্ট টিভি ও মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি আব্বাছ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এমজে আলম, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি আবুল কালাম আজাদ, সময় টিভির প্রতিনিধি মো. মাহাবুবুল ইসলাম ভূইয়া, চ্যানেল ২৪ এর প্রতিনিধি সাইফুল ইসলাম, সাংবাদিক আনোয়ার হোসেন বাবুল, স্থানীয় অনলাইন পত্রিকা শীর্ষ সংবাদ ডটকমের সম্পাদক নজরুল ইসলাম জয়, দৈনিক বণিক র্বাতা প্রতিনিধি রাকিব হোসেন রনি প্রমুখ। উক্ত মানববন্ধনে জেলা শহরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা সাংবাদিক রফিকুল ইসলামের ওপর উত্তর জয়পুর ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের নেতৃত্বে হামলা ও ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে সন্ত্রাসী সুমনের সাজানো মিথ্যা মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে উক্ত দুইটি ঘটনার সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান। অন্যথায় আরো কঠিন কর্মসুচির ঘোষনা দেন হুশিয়ারী দেন বক্তারা।
উল্লেখ্য, দূনীর্তির সংবাদ প্রকাশ করায় গতকাল শুক্রবার দুপুরে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উত্তরজয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ও তার অনুসারীরা স্থানীয় দৈনিক লক্ষ্মীপুর কণ্ঠের সম্পাদক ও মানবকন্ঠের জেলা সংবাদদাতা রফিকুল ইসলামকে মোবাইল ফোনে ডেকে নিয়ে বেদম মারধর করেন। বর্তমানে সাংবাদিক রফিকুল ইসলাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে দৈনিক খবর পত্রিকার জেলা প্রতিনিধি ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে আদালতে সাজানো ও কাল্পনিক মিথ্যা মামলা দায়ের করেন সন্ত্রাসী সুমন।

সর্বশেষ

কানাডায় ঝড়ে ৮ জনের প্রাণহানি, বিদ্যুৎহীন লাখো মানুষ

কানাডার সবচেয়ে জনবহুল দুই প্রদেশ অন্টারিও ও কিবেকে প্রবল বজ্রঝড়ে আট জনের মৃত্যু হয়ে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচ লাখের বেশি গ্রাহক। সুত্র জানায়, অন্টারিও...

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...