গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

লক্ষ্মীপুরে শিশুকে জবাই করে হত্যা, মা আটক

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে বাকবিতন্ডার মধ্যে স্বামীর দেয়া তালাক সহ্য করতে না পেরে গৃহবধূ সাবিনা ইয়াসমিন তার একমাত্র ছেলে শিশু আয়ান রহমানকে (৪) জবাই করে হত্যা করেছে। এরপর তিনি নিজেও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

রাত ১২ টার দিকে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের লাহারকান্দি গ্রামে পারিবারিক কলহের জের ধরে ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রোববার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টার দিকে সাবিনাকে আটক করে থানা হেফাজতে নিয়ে যায় পুলিশ। ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্বজনরা জানায়, সাবিনা সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের তেওয়ারীগঞ্জ গ্রামের সৌদি প্রবাসী আজগর রহমানের স্ত্রী। শিশু আয়ানসহ যৌথ পরিবার নিয়ে তিনি লাহারকান্দি গ্রামে হাফিজ খাঁ’র বাড়িতে বাসা ভাড়া করে বসবাস করে আসছেন। সাম্প্রতিক সময়ে তাদের সংসারে আর্থিক সঙ্কট দেখা দেয়। স্বামী-স্ত্রীর সম্পর্কেও কলহ শুরু হয়।

সবশেষ রোববার সন্ধ্যায় মুঠোফোনে সাবিনা ও তার স্বামীর ঝগড়া হয়। পরে প্রতিদিনের মতো আয়ানকে নিয়ে তিনি নিজকক্ষে গিয়ে দরজা বন্ধ করে দেন৷ কিছুক্ষণ পরই ওই কক্ষ থেকে বিকট শব্দ ভেসে আসে। এরপর শোর চিৎকার করে পরিবারের সদস্যরা দ্রুত দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে দেখে সিলিং ফ্যানের সঙ্গে উড়না পেঁচিয়ে সাবিনা আত্মহত্যার চেষ্টা করছেন। শরীরে রক্ত মাখা অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তাৎক্ষণিক খাটের ওপর আয়ানের মরদেহ পড়ে থাকতে দেখা যায়। পাশেই রক্তমাখা অবস্থায় ধারালো বটি পড়ে ছিল।

সাবিনার শশুর হুমায়ুন কবির ও দেবর আবির জানায়, সাবিনার স্বামী আজগর সৌদিতে রয়েছে। সন্ধ্যায় মুঠোফোনে তাদের বাকবিতন্ডা হয়৷ ঝগড়ার কারণে সাবিনা অনেক বেশি রাগান্বিত ছিল। তারা তাকে শান্তনা দেওয়ার চেষ্টা করেন। পরে প্রতিদিনের মতো নিজকক্ষে গিয়ে দরজা বন্ধ করে আয়ানকে হত্যা করে নিজেও আত্মহত্যার চেষ্টা করে।

স্থানীয় ইউপি সদস্য মহব্বত আলী জানান, সাবিনাসহ পরিবারের সদস্যের সঙ্গে কথা বলেছি। বাকবিতন্ডার আজগর তাকে ‘তালাক’ দিয়েছেন বলে তিনি (সাবিনা) জানিয়েছেন। বিষয়টি সহ্য করতে না পেরে ছেলেকে হত্যার পর তিনি নিজেও আত্মহত্যার চেষ্টা করেছেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) জসীম উদ্দিন বলেন, হত্যার ঘটনা গৃহবধূকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল পরিদর্শন করে শিশুর দাদাসহ পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে কথা বলেছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

রামগতি উপজেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের নতুন কমিটি গঠন

দেলোয়ার হোসেন, রামগতিঃ- লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী পরিষদের নবগঠিত পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যা উপজেলার নবনির্মিত কৃষি ভবনের...

৮ দফা দাবিতে সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধা শহিদ পরিবার জনতার মিছিল সমাবেশ

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ গণহত্যায় নিহতদের শহিদের মর্যাদা, শহিদ ভূমিহীন পরিবারকে পুনর্বাসন, যুদ্ধস্থান গণহত্যার স্থান চিহ্নিতকরণ...

সাংসদ তানভীর ইমামের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ উল্লাপাড়া উপজেলার চলমান উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ ও আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে দুর্বল করতে একটি...

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে ব্র্যাক’র প্রচার অভিযান ও মানববন্ধন

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: ‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’ শ্লোগানকে সামনে রেখে এক...

রামগতিতে বৃষ্টির পানিতে ডুবলো ধান, অসহায় কৃষকের স্বপ্ন ধূলিসাঁৎ

দেলোয়ার হোসেন, রামগতিঃ- টানা বৃষ্টির পানিতে ভাসছে পাকাঁ ধান, হতাশায় দিন কাটছে এখানকার খেটে খাওয়া...

আবরার হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।...