শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে দুর্বৃত্তদের আগুন, ৫লক্ষ টাকা ক্ষতিরদাবী

Array

লক্ষ্মীপুর :
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নে রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুল নামে একটি প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠান রাতের আঁধারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। এতে স্কুলের অফিস কক্ষসহ ৫টি শ্রেণিকক্ষে থাকা সমস্ত মালামাল ও কাগজপত্র আগুনে পুড়ে অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতির দাবী কর্তৃপক্ষের। শনিবার (১৩ মে) ভোররাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নে কামারহাট বাজার সংলগ্ন ওই শিক্ষাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। পরে বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটি চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
খবর পেয়ে সকালেই চন্দ্রগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, স্থানীয় মেম্বার ওবায়দুল হক হিরন ঘটনাস্থল পরিদর্শন করেন।
শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক কফিল উদ্দিন মেম্বার ও মাসুদ আলম জানান, লোক মারফতে এমন খবর পান ভোরে বিদ্যালয়ের ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে স্কুলে এসে দেখেন, অফিসের জরুরী কাগজপত্র, আসবাবপত্র এবং শ্রেণি কক্ষগুলোর চেয়ার-টেবিলসহ পুরো বিদ্যালয়ের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তারা আরো জানায়, ঘটনাটি পূর্ব শত্র“তা থেকে কেউ নাশকতা করেছে। এতে তাদের অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।
রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ নুরনবী জানান, বিদ্যালয়টিতে প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১৮২ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। শবে বরাতের বন্ধের পর আজকে স্কুল খোলা ছিল। কিন্তু কে বা কাহারা আগুন দিয়ে সমস্ত মালামাল পুড়ে যাওয়ায় এখন ক্লাস নিতে পারছি না।
চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) পুস্পবরণ চাকমা বলেন, খবর পেয়ে ক্ষতিগ্রস্থ বিদ্যালয়টি পরিদর্শন করেছি। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছে। এটি নাশকতা কি না তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...