বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে দুর্বৃত্তদের আগুন, ৫লক্ষ টাকা ক্ষতিরদাবী

Array

লক্ষ্মীপুর :
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নে রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুল নামে একটি প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠান রাতের আঁধারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। এতে স্কুলের অফিস কক্ষসহ ৫টি শ্রেণিকক্ষে থাকা সমস্ত মালামাল ও কাগজপত্র আগুনে পুড়ে অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতির দাবী কর্তৃপক্ষের। শনিবার (১৩ মে) ভোররাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নে কামারহাট বাজার সংলগ্ন ওই শিক্ষাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। পরে বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটি চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
খবর পেয়ে সকালেই চন্দ্রগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, স্থানীয় মেম্বার ওবায়দুল হক হিরন ঘটনাস্থল পরিদর্শন করেন।
শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক কফিল উদ্দিন মেম্বার ও মাসুদ আলম জানান, লোক মারফতে এমন খবর পান ভোরে বিদ্যালয়ের ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে স্কুলে এসে দেখেন, অফিসের জরুরী কাগজপত্র, আসবাবপত্র এবং শ্রেণি কক্ষগুলোর চেয়ার-টেবিলসহ পুরো বিদ্যালয়ের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তারা আরো জানায়, ঘটনাটি পূর্ব শত্র“তা থেকে কেউ নাশকতা করেছে। এতে তাদের অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।
রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ নুরনবী জানান, বিদ্যালয়টিতে প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১৮২ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। শবে বরাতের বন্ধের পর আজকে স্কুল খোলা ছিল। কিন্তু কে বা কাহারা আগুন দিয়ে সমস্ত মালামাল পুড়ে যাওয়ায় এখন ক্লাস নিতে পারছি না।
চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) পুস্পবরণ চাকমা বলেন, খবর পেয়ে ক্ষতিগ্রস্থ বিদ্যালয়টি পরিদর্শন করেছি। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছে। এটি নাশকতা কি না তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...