গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

লক্ষ্মীপুরে লুৎফুল কাদীর দাতব্য চিকিৎসা কেন্দ্র’র উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
বিনামূল্যে অসহায়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে লক্ষ্মীপুরে লুৎফুল কাদীর দাতব্য চিকিৎসা কেন্দ্র চালু করা হয়েছে।
আজ শনিবার (২ অক্টোবর) দুপুরে পৌর শহরের শাঁখারী পাড়া এলাকার ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান।
‘দি কাদীর ফাউন্ডেশন ইনকো. ইউএসএ’ পরিচালক আমেরিকান প্রবাসী মাসুম হাসান কাদীর উদ্যোগে এ দাতব্য প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করা হয়। এতে শিশু, মহিলা স্বাস্থ্যসহ বিভিন্ন রোগের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ থেকে সুবিধা পাবে এ এলাকর হাজার হাজারও মানুষ।
এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে ইউএসএ থেকে ভার্চুয়াল মাধ্যমে সভাপতিত্ব করেন ‘দি কাদীর ফাউন্ডেশনের পরিচালক প্রবাসী মাসুম হাসান কাদীর। দাতব্য চিকিৎসা কেন্দ্রের পরিচালক মো. মুশফিকুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ভেটেনারী বিশ্ববিদ্যালয়, এর বিভাগীয় প্রধান ড. আবদুল আহাদ, সু শাসনের জন্য নাগরিক সুজনের জেলা সভাপতি (সাংবাদিক ) মো. কামার উদ্দিন, নোয়াখালী সিটি হসপিটালের চেয়ারম্যান এএসএম শহিদ উদ্দিন, দাতব্য চিকিৎসা কেন্দ্রের ডাক্তার সাদিক মাহমুদ চৌধুরী, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সৈয়দ আহমেদ পাটওয়ারী, বিটিভির জেলা প্রতিনিধি জহির উদ্দিন প্রমূখ।
 
 বক্তারা বলেন, তৎকালীন জমিদাররা দাতব্য চিকিৎসা নিয়ে থাকতেন।  জেলায় এখন আর দাতব্য চিকিৎসা কেন্দ্র চোখে পড়ে না। বর্তমানে স্বাস্থ্য খাত বাণিজ্য কেন্দ্র হিসেবে পরিণত। সেখানে বিনামূল্যে দাতব্য চিকিৎসা কেন্দ্র স্থাপন করে ‘দি কাদীর ফাউন্ডেশন ইনকো. ইউএসএ’ মানবতার শ্রেষ্ঠত্বের পরিচয় দিয়েছে। অসহায় মানুষের সেবা নিশ্চিতে এটা অবশ্যই প্রশংসার দাবীদার। এ অঞ্চলের চিকিৎসা সেবা নিশ্চিতে বিত্তবানরা এ ফাউন্ডেশনের সহযোগী হবে এমটাই প্রত্যাশা অতিথিদের।
Print Friendly, PDF & Email

সর্বশেষ

তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকালের মধ্যে তাকে এই পদত্যাগপত্র জমা দিতে হবে। প্রধানমন্ত্রীর...

‘পরীক্ষা না থাকলেও পঞ্চম-অষ্টমে বৃত্তি ও সনদ থাকবে’

শিক্ষাক্রমের পরিবর্তনের কারণে পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের...

শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের পুনর্মিলনীর প্রস্তুতিমূলক সভা

শেরপুর: শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের ১ম, ২য় ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী করার লক্ষ্যে প্রস্তুতিমূলক...

বৃষ্টি উপেক্ষা করেও সারাদেশে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

জুনাইদ আল হাবিব: শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, সারাদেশে যাত্রীবাহী বাসে শিক্ষার্থীদের হাফ পাশ নিশ্চিতের দাবিতে...

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের নির্বাচিত কমিটির শপথ গ্রহণ

গাজীপুর: গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবে ২০২১-২২ কার্যমেয়াদের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ, আলোচনা সভা অনুষ্ঠিত...

বিদ্যুৎস্পৃষ্ট শিশু তামিমকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার আদেশ

লক্ষ্মীপুরের রামগতিতে পল্লী বিদ্যুতের খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত পঞ্চম শ্রেণির ছাত্র তামিম ইকবালকে...