রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে মৎস্যজীবি সমিতির নেতাসহ ১০ জেলের কারাদন্ড

Array

fb_img_1476283907155

পল্লী নিউজ ডেক্সঃ

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধনের দায়ে মৎস্যজীবি সমিতির এক নেতাসহ দশ জেলের প্রত্যেককে দুই বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
(আজ) বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান এ দন্ড দেন।
এর আগে সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত স্থানীয় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ৫ হাজার মিটার কারেন্ট জাল, ২ কাটুন ইলিশ ও একটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান জানান, সদর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জেলেকে আটক করে প্রত্যেককে ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এসময় আটককৃত জাল গুলো মজু চৌধুরীর হাট এলাকায় পুড়িয়ে দেয়াসহ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. মহিব উল্লাহ, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কাশেম প্রমূখ।

সাজাপ্রাপ্তরা হলেন, কমলনগর উপজেলার কালকিনি ইউনিয়ন মৎস্যজীবি সমিতির সভাপতি মো. আলাউদ্দিন(৩৮), চর সামছুদ্দিন গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে আবু তাহের (৫৬), চর কালকিনি গ্রামের লাল মিয়ার ছেলে মহি উদ্দিন (২৬), সদর উপজেলার মধ্য চর চরমনী গ্রামের মৃত ইব্রাহিম খলিলের ছেলে আলাউদ্দিন (৩৮), নোয়াখালীর পূর্ব মাছ ছড়া গ্রামের রুস্তুম আলীর ছেলে মো. মোস্তাফা(৫৮), সৈয়দ আহম্মদের ছেলে হোসেন আহম্মদ (৪৫), মৃত রুহুল আমিনের ছেলে মো. সিরাজ (৫২), শাহাদাৎ হোসেনের ছেলে মো. শাহাজাহান (৪৫), শাহজাহানের ছেলে মনির হোসেন(৩৬), ইদ্রিস মিয়ার ছেলে মো. আলাউদ্দিন(২৮)।
উল্লেখ্য, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রধান প্রজনন মৌসুমে নদীতে সকল প্রকার মাছ ধরার উপরে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময়ে মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ অথবা বিক্রি নিষিদ্ধ।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...