সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে মৎস্যজীবি সমিতির নেতাসহ ১০ জেলের কারাদন্ড

Array

fb_img_1476283907155

পল্লী নিউজ ডেক্সঃ

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধনের দায়ে মৎস্যজীবি সমিতির এক নেতাসহ দশ জেলের প্রত্যেককে দুই বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
(আজ) বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান এ দন্ড দেন।
এর আগে সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত স্থানীয় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ৫ হাজার মিটার কারেন্ট জাল, ২ কাটুন ইলিশ ও একটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান জানান, সদর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জেলেকে আটক করে প্রত্যেককে ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এসময় আটককৃত জাল গুলো মজু চৌধুরীর হাট এলাকায় পুড়িয়ে দেয়াসহ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. মহিব উল্লাহ, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কাশেম প্রমূখ।

সাজাপ্রাপ্তরা হলেন, কমলনগর উপজেলার কালকিনি ইউনিয়ন মৎস্যজীবি সমিতির সভাপতি মো. আলাউদ্দিন(৩৮), চর সামছুদ্দিন গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে আবু তাহের (৫৬), চর কালকিনি গ্রামের লাল মিয়ার ছেলে মহি উদ্দিন (২৬), সদর উপজেলার মধ্য চর চরমনী গ্রামের মৃত ইব্রাহিম খলিলের ছেলে আলাউদ্দিন (৩৮), নোয়াখালীর পূর্ব মাছ ছড়া গ্রামের রুস্তুম আলীর ছেলে মো. মোস্তাফা(৫৮), সৈয়দ আহম্মদের ছেলে হোসেন আহম্মদ (৪৫), মৃত রুহুল আমিনের ছেলে মো. সিরাজ (৫২), শাহাদাৎ হোসেনের ছেলে মো. শাহাজাহান (৪৫), শাহজাহানের ছেলে মনির হোসেন(৩৬), ইদ্রিস মিয়ার ছেলে মো. আলাউদ্দিন(২৮)।
উল্লেখ্য, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রধান প্রজনন মৌসুমে নদীতে সকল প্রকার মাছ ধরার উপরে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময়ে মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ অথবা বিক্রি নিষিদ্ধ।

সর্বশেষ

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম ইকবাল। তামিম সেঞ্চুরি করেলেও জয় ফিরেছিলেন ৫৮ রানে। ঢাকা টেস্টে সুবিধা...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...