বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে মৎস্যজীবিদের ওপর কোষ্টগার্ডের হামলা : আহত ১০

Array

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে রামগতির বিবিরহাটের ওছখালী এলাকায় মৎস্যজীবি ও ব্যবসায়ীদের ওপর কোষ্টগার্ডের হামলার ঘটনা ঘটেছে। এসময় ব্যবসায়ী ও জেলেসহ অন্তত ১০জন আহত হয়। আহতদের মধ্যে বাজারের ব্যবসায়ী নোমান হোসেন, সালাউদ্দিন, রায়হান, সেলিম ও হৃদয়কে উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্যদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ সময় ঘাটের ব্যবসায়ীরা দোকানপাট খোলা রেখে তাদের ভয়ে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে আজ (০৪ মে) বৃহস্পতিবার দুপুরে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, কোষ্টগার্ডের লে.কর্নেল বোরহান উদ্দিনের নেতৃত্বে কোষ্টগার্ডের একটিদল ওছখালী বাজারে আসে। অতর্কিতভাবে গাড়ি থেকে নেমে কোষ্টগার্ড সদস্যরা এলোপাতাড়ি বাজারের ব্যবসায়ী ও জেলেদের মারধর করে। এসময় তাদের হামলায় বাজারের ব্যবসায়ী নোমান হোসেন, সালাউদ্দিন, রায়হান, সেলিম ও হৃদয়সহ অন্তত ১০জন আহত হয়। কোষ্টগার্ডের হামলার ভয়ে বাজারের ব্যবসায়ী ও আশপাশের লোকজন দোকানপাট খোলা রেখে পালিয়ে যায়। হামলার খবর পেয়ে রামগতি থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনার পর স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে। দেখা দিয়েছে আতংক। তবে কোষ্টগার্ডের কোন সদস্য এবিষয়ে কথা বলতে রাজি হয়নি। রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে চিড়িং পোনা আটককে কেন্দ্র করে মৎস্যজীবি ও কোষ্টগার্ডের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় কোষ্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার তছলিম উদ্দিন বাদী হয়ে ৬০জন অজ্ঞাত গ্রামবাসীকে আসামী করে রামগতি থানায় একটি মামলা দায়ের করে। ওই ঘটনার জের ধরে কোষ্টগার্ডের সদস্যরা এ হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....