লক্ষ্মীপুরে ময়লার স্তুপে ফুলের বাগান করলো বিডি ক্লিন

শেয়ার

তারেক মাহমুদ, লক্ষ্মীপুর:

‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এ প্রতিপাদ্যকে লালন করে ৫৩ তম বিজয় দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে ও শ্রদ্ধা জানিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে একটি ময়লার স্তুপ পরিষ্কার করে ফুলের বাগানে পরিনত করেছে লক্ষ্মীপুর জেলার বিডি ক্লিনের কর্মীরা।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৯ টা হতে শুরু করে বিকেল ৩ টা পর্যন্ত বিডি ক্লিন এর লক্ষ্মীপুর জেলা সমন্বয়ক মাহমুদুল নবী রাসেলের নেতৃত্ব কয়েকজন তরুন কর্মী লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঢাকা-রায়পুর মহাসড়কের পাশে থাকা একটি ময়লার স্তুপ পরিষ্কার করে এতে ফুলের বাগান করে। এতে সাধুবাদ জানিয়েছে লক্ষ্মীপুরের সচেতন নাগরিকরা।

জেলা সমন্বয়ক বলেন, একটি ময়লার স্তুপকে পরিষ্কার করে আমরা একটি বার্তা দিবো যেনো একটি পরিচ্ছন্ন বাংলাদেশের আমরা স্বপ্ন দেখতে পারি।

তারা আরো জানান,বিডি ক্লিন সংগঠনের মাধ্যমে প্রেরণা এবং বার্তা হিসেবে আমরা পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করে থাকি। এর মাধ্যমে আমরা সবাইকে সচেতন করতে চাই, সবাই সচেতন হলে পরিষ্কার হবে আমরা জেলা, আমরা দেশ।

ইতিমধ্যে এই সামাজিক সংগঠন বিডি ক্লিন লক্ষ্মীপুর জেলায় বিভিন্ন জায়গায় তাদের পরিচ্ছন্ন কর্মসূচি করে আসছেন এবং নজর কেড়েছে সচেতন নাগরিকের। এতে তাদের উৎসাহ দিচ্ছেন লক্ষ্মীপুর জেলা প্রশাসন।

এতে আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা সমন্বয়ক কাজী রাহাত এবং জেলা আইটি মিডিয়া সমন্বয়ক বায়েজিদ হোসাইন সহ আরো অনেকে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.