গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। শনিবার (১০ এপ্রিল) ভোর ৪টার দিকে চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে এঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে সাড়ে তিনঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, রাতে চন্দ্রগঞ্জ বাজারে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে ওই বাজারের আদর্শ লাইব্রেরী, অভিরুচী সুইটস্, সিউলি মেডিকেল, হারুন স্টোর, রুবেল পোল্টি ফার্ম, লোকনাথ সেলুন ও পত্রিকার এজেন্ট আলাউদ্দিন স্টোরসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পোল্ট্রি ফার্ম মালিক রুবেল জানান, ভোররাতে অভিরুচী সুইটস্ থেকে বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এতে তার দোকানের প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

এ বিষয়ে চন্দ্রগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল কুদ্দুছ জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানার ওসিসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করেন তিনি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, প্রাথমিক ভাবে তারা ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ক্ষতিপরিমান নিরুপন করে পরে জানানো যাবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

রায়পুর কলেজে ক্রীড়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজে বার্ষিক সাহিত্য সংস্কৃতি ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে কলেজ মিলনায়তনে এ...

পরীমনির মামলায় নাসির ও আমিরের জামিন

চিত্রনায়িকা পরীমনির দায়ের করা ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ এবং তুহিন...

তথ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচার; ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতি করায়...

র‌্যাবের হাতে আটক মেয়র আব্বাস আলী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার...

ছাত্রলীগ নেতা হত্যা মামলায় প্রধান আসামি কারাগারে

রামগঞ্জ প্রতিনিধি: লক্ষ্মীপুরে নির্বাচনী সহিংসতায় নিহত ছাত্রলীগ নেতা সাজ্জাদুর রহমান সজিব হত্যা মামলার প্রধান আসামি...

সিরাজগঞ্জে দৈনিক নবচেতনা পত্রিকার ৩০তম প্রতিষ্ঠা বার্ষিক পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি ব্যাপক আনন্দ উদ্দীপনার মধ্যে দিয়ে বহুল প্রচলিত দৈনিক নবচেতনা পত্রিকার ৩০ তম প্রতিষ্ঠা...