শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীকে ৭ মার্চের ভাষণ শোনানোর ইচ্ছা শিশু যিয়ানের

Array

 

নিজস্ব প্রতিবেদকঃ

জনতার উত্তাল সমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ যে ভাষণ দিয়েছেন; সেই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়েছে। শিশু মনেও তার দাগ কেটেছে। লক্ষ্মীপুরের সাড়ে চার বছরের শিশু আহমেদ শেহজাদ যিয়ান রপ্ত করেছে দীর্ঘ সেই ভাষণ। ১৪ মার্চ প্রধানমন্ত্রী লক্ষ্মীপুর আসছেন। তাঁর জনসভায় লাখো মানুষের সামনে মুক্তির সংগ্রামের ঐতিহাসিক সেই ভাষণ দিতে চায় শিশু যিয়ান।

মাত্র তিন বছর ৮ মাস বয়সে ভাষণ শেখে যিয়ান। এরপর থেকে তার বায়না, প্রধানমন্ত্রীকে তার ভাষণ শুনানোর। লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর আগমনে স্বপ্ন সফল হতে যাচ্ছে- এমনটাই ভাবছে শিশু যিয়ান।
সে স্বপ্নে বিভোর। কল্পনায় হারিয়ে যায় লাখ-লাখ জনতার সামনে। সিঁড়ি বেড়ে মঞ্চে উঠবে। কানে বাজবে জয় বাংলা স্লোগান। হাত নেড়ে জানান দেবে, আমি আছি তোমাদের পাশে; থাকবো। করতালি দিয়ে স্বাগত জানাবে সবাই। শুরু করবে ভাষণ- ভাইয়েরা আমার…।
প্রধানমন্ত্রীই পারেন ছোট্ট যিয়ানের ভাষণ শুনে কচি মনের স্বপ্ন পূরণ করতে। আগামী প্রজন্মের শিশুদের মাঝে বঙ্গবন্ধুর দেশ প্রেমের চেতনায় উদ্বুদ্ধ করতে।

আহমেদ শেহজাদ যিয়ান লক্ষ্মীপুর কাকলি শিশু অঙ্গনের প্লে (প্রাক প্রাথমিক) শ্রেণির ছাত্র। সে কমলনগর উপজেলার চর ফলকন গ্রামের স্থানীয় সংবাদ কর্মী সাজ্জাদুর রহমান ও আফরোজ জাহান নিরু দম্পতির ছেলে। সম্প্রতি একটি অনুষ্ঠানে যিয়ানের ৭ মার্চের বক্তব্য শুনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল ও জেলা প্রশাসক (ডিসি) মো. জিল্লুর রহমান চৌধুরীসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা মুগ্ধ হয়েছেন।
যিয়ানের মা আফরোজ জাহান নিরু বলেন, সাজ্জাদ ও আমার আগ্রহে শুনে-শুনে বঙ্গবন্ধুর ভাষণ শিখেছে। তার ইচ্ছা প্রধানমন্ত্রীকে ভাষণ শুনানোর। প্রধানমন্ত্রী লক্ষ্মীপুর আগমন কথা শুনার পর থেকে যিয়ান আরও বেশি আগ্রহী হয়ে উঠে। দৈনিক কয়েকবার অনুশীলন করছে ওই ভাষণ। মা হয়ে প্রধানমন্ত্রীর কাছে আমার অনুরোধ ছোট্ট যিয়ানের লালিত স্বপ্ন বাস্তবায়নের সুযোগ দিন।

সর্বশেষ

প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক মামুন নির্বাচিত

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন সোনাইমুড়ি উপজেলার ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লা আল মামুন। মঙ্গলবার জেলা...

নোয়াখালীতে বসতঘরে হামলা, চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

বদিউজ্জামান তুহিন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীতে বসতঘরে হামলা ভাংচুর-লুটের অভিযোগে চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।...

লক্ষ্মীপুরে লোটাসের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ

শেখ হাসিনা'র ৭৬তম জন্মদিন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস...

নরসিংদীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর গ্রামে পারিবারিক কলহের জেরে...

শাকিব-বুবলীর ছেলে শেহজাদ খান বীর

আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা...

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান...