শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে পুলিশ পরিচয়ে ভাই-বোনকে তুলে নিয়ে মুক্তিপন আদায়, আটক ১

Array

opohoronলক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে পুলিশ পরিচয়ে প্রবাসীর বাড়ি থেকে ভাই-বোনকে তুলে নিয়ে মুক্তিপন আদায় করার অভিযোগ উঠেছে কয়েক ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এসময় বসত ঘরে ভাংচুর, নগদ ২৬ হাজার টাকা ও স্বর্নলংকার লুটে নেওয়া হয়।
সদর উপজেলার চরশাহী ইউনিয়নের তিতারকান্দি গ্রামের ওমান প্রবাসী আলাউদ্দিন রাজুর বাড়িতে বেড়াতে এলে মঙ্গলবার (১২ জুলাই) গভীর রাতে এ ঘটনা ঘটে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে যুবলীগকর্মী আদনান আটক করেছে পুলিশ। সে ওই এলাকার বাহার মাষ্টারের ছেলে।
এদিকে, খবর পেয়ে বুধবার বিকেলে জেলা সহকারী পুলিশ সুপার (সার্কেল) ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবার, এলাকাবাসী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেন।
প্রবাসীর স্ত্রী কাজল রেখা জানায়, বড় বোন মিনোয়ারা বেগমের ছেলে রকি (২৪) ও মেয়ে মাহিনুরকে (৩০) তার বাড়িতে বেড়াতে আসে। রাতে খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়লে ওই এলাকার ফাহাদের নেতৃত্বে আদনান, রোকন, পিয়াস ও হৃদয়সহ যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী পুলিশ পরিচয় দিয়ে রাত ১ টার দিকে দরজা ভেঙ্গে তার ঘরে ঢুকে। এসময় তারা আলমীরার তালা ভেঙ্গে নগদ ২৬ হাজার টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন সেট লুটে নেয়। এ সময় বাঁধা দিতে গেলে ঘরে ভাংচুর চালানো হয়।
তিনি আরো জানায়, যাওয়ার সময় সন্ত্রাসীরা তার বোনের ছেলে ও মেয়ে অস্ত্রের মুখে জোরপূর্বক তুলে আদনানের বাড়িতে নিয়ে যায়। পরে সন্ত্রাসীরা মুক্তিপন দাবি করে। এপর্যায়ে সন্ত্রাসীদের ১০ হাজার টাকা দিলে বুধবার সকালে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।
চরশাহী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম রিয়াজ বলেন, ঘটনাটি দুঃখজনক। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে খোঁজ নিয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
ওই ইউনিয়নের আ’লীগের সভাপতি মোশারফ হোসেন জানান, এ ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তারা সবাই ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী।
জানতে চাইলে জেলা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া বলেন,এ ঘটনায় এক যুবককে আটক করা হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত চলছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

নিয়ম পাল্টে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া

আগামী ৯ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট। বিরাট-রোহিতদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না অজিরা। সাধারণত...

বাংলাদেশের যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারি শেখ হাসিনা

সাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর...

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...