মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ধর্ষিতাসহ দুইজনকে নির্যাতন করেছে ইউপি চেয়ারম্যান, ফেসবুকে ভিডিও

Array


কমলনগর :

লক্ষ্মীপুরের কমলনগরের চর মার্টিন ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইউছুফ আলী (মিয়া ভাই) শালিশী বৈঠকে ধর্ষিত কিশোরীসহ দুইজনকে নির্যাতন করেছে। নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। নির্যাতনের প্রায় দেড় মাস পর রোববার ( ১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভিডিওটি  ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর পর থেকে গত দুইদিন থেকে ছড়িয়ে পড়া ভিডিওটি নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠে। এর আগে গত ৩১ ডিসেম্বর নির্যাতনের ঘটনা ঘটলেও চেয়ারম্যানের  ভয়ে কেউ মুখ খোলেনি। নির্যাতিত ওই দুইজন উপজেলার চর মার্টিন ইউনিয়নের বাসিন্দা। তারা সম্পর্কে শালী-দুলা ভাই।

ফেসবুক থেকে সংগ্রহ করা ওই ভিডিও’তে দেখা যায়, বাড়ির উঠানে শালিস বৈঠক চলছে। বৈঠক চলাকালে চেয়ারম্যান লাঠি নিয়ে এক যুবককে বেদম পিটায়। এক পর্যায়ে ওই যুবক মাটিতে লুটে পড়ে। এসময় ওই যুবককে এলোপাতাড়ি লাথি দিতে দেখা যায়। পাশে দাড়িয়ে থাকা ১৩/১৪ বছরের এক কিশোরীকেও একইভাবে নির্যাতন করতে দেখা গেছে। চেয়ারম্যান মারধর করার আগেও বৈঠকে উপস্থিত আরও এক ব্যক্তি ওই যুবককে পিটাতে দেখা যায়।
স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, ঘরজামাই মো.আবদুল আলী (কালু) (৩৫) স্ত্রীর ছোট বোন (শালীকাকে) নিয়ে চট্রোগাম পালিয়ে যায়। পরে পরিবারের লোকজন তাদের চট্রোগ্রাম থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। এই নিয়ে শালিশ বৈঠক হয়। বৈঠকে শালি-দুলাভাইকে বেদম পিটিয়ে আহত করে। পরে দুলাভাইকে পুলিশে দেয়া হয়।

চর মার্টিন ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান ইউছুফ আলী (মিয়া ভাই) বলেন, অন্তঃসত্তা স্ত্রীকে পেলে রেখে মাদকসেবী ওই ঘরজামাই শালিকে পালিয়ে নিয়ে ধর্ষণ করে। এ বিষয়ে জানতে চাইলে খারাপ আচরন করে। যে কারণে এক-দুইটা চড়-থাপ্পার দিয়েছি।

স্থানীয় হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ  উপ পরিদর্শক (এসআই) মো হুমায়ুন ও তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. রেজাউল বলেন, দুলাভাই কৌশলে শালিকে অপহরণ করে চট্টোগ্রাম নিয়ে ধর্ষণ করে। ডাক্তারি পরীক্ষায় ধর্ষনের আলামত পাওয়া যায়। এ ঘটনায় কমলনগর থানায় মামলা করেছে কিশোরীর বাবা। পরে ওই মামলা তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। চেয়ারম্যান নির্যাতন করেছে বিষয়ে কেউ অভিযোগ করেনি।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, চেয়ারম্যান নির্যাতন করেছে ফেসবুকে এমন ভিডিও তার নজরে আসেনি। নির্যাতনের বিষয়ে অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...