শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে গণ ডাকাতি, গনপিটুনিতে ডাকাত নিহত, ১৫০ গ্রামবাসীর বিরুদ্ধে পুলিশের হত্যা মামলা

Array

laxmipur-map

পল্লী নিউজ ডেক্সঃ

লক্ষ্মীপুরের কমলনগরে ৫ বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় গণপিটুনিতে আবুল হোসেন নামের এক ডাকাত নিহত ও ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে মুজিবুল হক মাঝি নামের এক গ্রামবাসী গুরুত্বর আহত হয়। বৃহস্পতিবার গভীর রাতে কমলনগর উপজেলার চর কাদিরা গ্রামে এ ঘটনা ঘটে। তবে ডাকাতির ঘটনাগুলিকে পুলিশ চুরির ঘটনা বলে দাবী করে। এঘটনায় শুক্রবার বিকালে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দেড়শত জন গ্রামবাসীর বিরুদ্ধে কমলনগর থানায় হত্যা মামলা রুজু করেছে। নিহত ডাকাত সর্দার আবুল হোসেনের বিরুদ্ধে নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, নারী নির্যাতনসহ অসংখ্য মামলা রয়েছে বলে জানা যায়। আহত মুজিবুল হক বর্তমানে নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে তার স্বজরা জানান।
পুলিশ ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত অনুমান ২টার দিকে নোয়াখালীর আন্ডারচর এলাকা থেকে ডাকাত সর্দার আবুল হোসেনের নেতৃত্বে ১৫/১৬ জনের একদল ডাকাত লক্ষ্মীপুর জেলার সিমান্তবর্তী চরকাদিরা এলাকায় ডাকাতি শুরু করে। এ সময় তারা ওই এলাকার আবদুর রবের বাপের বাড়ীর আবদুর রশিদের ঘরে, হোসেন আহাম্মদের বাড়ীতে তার ঘরে, সুফিয়ার বাপের বাড়ীর হাছানের ঘরে, নাছির আহাম্মদের বাড়ী ও সিরাজ মাঝির বাড়ীসহ ৫ বাড়িতে ডাকাতি করে। এ সময় ডাকাতদল ৫ বাড়ী থেকে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। ডাকাতরা সর্বশেষ সিরাজ মাঝির বাড়ীতে ডাকাতি করে চলে যাবার সময় বাড়ির লোকজনের শোর চিৎকারে প্রতিবেশী মুজিবুল হক নামের একজন এগিয়ে আসলে ডাকাতরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্বর জখম করে। এ সময় চর্তুদিক থেকে গ্রামবাসী ছুটে আসলে ডাকাতরা পালিয়ে যাবার সময় আবুল হোসেন নামের এক ডাকাতকে গ্রামবাসী আটক করে গণধোলাই দিয়ে স্থানীয় গ্রামপুলিশের হাতে তুলে দেয়। সকালে খবর পেয়ে কমলনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুত্বর আহত ডাকাত আবুল হোসেন ও গ্রামবাসী মুজিবল হককে উদ্ধার করে প্রথমে কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতলে নিয়ে গেলে কর্তৃব্যরত ডাক্তার ডাকাত আবুল হোসেনকে মৃত ঘোষণা করেন। আহত মুজিবুল হককে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় চর কাদিরা ইউনিয়নের গ্রাম পুলিশ মনির হোসেন পল্লী নিউজকে জানান, বৃহস্পতিবার গভীর রাতে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৫/৬টি বাড়িতে ডাকাতদল ডাকাতি করে চলে যাবার সময় স্থানীয় গ্রামবাসি ডাকাত সর্দার আবুল হোসেনকে ধরে গণধোলাই দিয়ে আমার হাতে তুলে দেয়। আমি বিষয়টি কমলনগর থানা পুলিশকে জানালে সকালে থানা থেকে পুলিশের উপ-পরিদর্শক মোঃ সেলিম এসে ডাকাত আবুল হোসেনকে নিয়ে যায়। তাকে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে বলে শুনেছি।
কমলনগর থানার অফিসার ইনচার্জ ডাকাতির ঘটনাগুলোকে চুরির ঘটনা দাবী করে বলেন, ৫ বাড়িতে ডাকাতির বিষয়ে কেউ অভিযোগ করেনি। বিষয়টি আমরা তদন্ত করে দেখব। তবে ডাকাত আবুল হোসেন নিহত হওয়ার ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে কোন মামলা না করায় পুলিশের এসআই মোঃ সেলিম বাদী হয়ে দেড়শত অজ্ঞাত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছেন।

০৭/১০/২০১৬

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...