লক্ষ্মীপুরে জাটকা জব্দ, ৩ জনের জরিমানা

শেয়ার

ফাইল ফটো

 

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরের রায়পুরে আট মণ জাটকাসহ আটক তিন ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় কমলনগরে জাটকা ধরার বাধা জালসহ প্রায় ছয় মণ জাটকা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর উপজেলার উদমারা সড়কে কোস্টগার্ড ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে একটি পিকআপ থেকে আট মণ জাটকাসহ তিনজনকে আটক করে।

পরে আটক তিনজনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রানীর কাছে হাজির করা হয়ে তিনি তাদের ১০ হাজার টাকা জরিমানা করেন। পরে জাটকাগুলো পৌর শহরের এতিম খানায় বিতরণ করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন-চাঁদপুর জেলার হাইমচর উপজেলার জালিয়াচর এলাকার মাইনউদ্দিন হাওলাদার (৫০), একই এলাকার জামাল মিজির ছেলে বাদল মিয়া (৪৭) ও চরবংশী এলাকার অলিউল্যার ছেলে পিকআপ চালক ওমর ফারুক (২২)।

রায়পুর উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন সবুজ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আট মণ জাটকাসহ তিনজনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত তাদের মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে, কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে মেঘনা নদীতে জাটকা ধরার সময় একটি বাধা জালসহ প্রায় ছয় মণ জাটকা জব্দ করে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এসময় কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জাটকাগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.