বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

লক্ষ্মীপুরে ক্ষতিকর রং দিয়ে কেক তৈরি : ১লাখ টাকা জরিমানা

Array

পল্লী নিউজ ডেস্ক:

লক্ষ্মীপুরে অস্বাস্থ্যকর পরিবেশ, কৃত্রিম রং ও ক্ষতিকর উপাদান ব্যবহার করে জন্মদিনের কেক তৈরির অভিযোগে জুয়েল নামের এক কেক তৈরিকারককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার  বিকেলে পৌর শহরের সোনালী কলোনী এলাকার ওই কেক কারখানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে এ জরিমানা প্রদান করেন সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুজ্জামান।

জরিমানাকৃত জুয়েল নোয়াখালী জেলার বেগমগঞ্জের সোনাপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। সে দীর্ঘদিন অস্বাস্থ্য পরিবেশে কেক তৈরি করে আসছে বলেও অভিযোগ রয়েছে।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে শহরের সোনালী কলোনী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরি ও কেক তৈরিতে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কৃত্রিম রং ও অন্যান্য ক্ষতিকর উপাদান ব্যবহার করছে। এমন অভিযোগে ওই কেক তৈরির কারখানা অভিযান চালায় ইউএনও। এ সময় ২০০৯ সালের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী কেক তৈরিকারক জুয়েলকে ১লাখ টাকা জরিমানা করা হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্তকর্তা ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সর্বশেষ

৯ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৯-১০ সেপ্টেম্বর ২ দিনের সফরে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া...

ঢাকায় ফিরলেন শাকিব

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। খবরটি এ তারকা জানিয়েছেন সামাজিক...

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...